AB Bank
ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ থেকে সরে যেতে পারে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:৪৯ পিএম, ৫ জুন, ২০২৩
যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ থেকে সরে যেতে পারে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ

যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ থেকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ সরে যেতে পারে বলে একটি প্রতিবেদন করেছে নিউজ১৮ক্রিকেটনেক্সট।  বিশ্ব ক্রিকেটের  নির্বাহি সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ইংল্যান্ডকে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব  দিয়েছে বলে  প্রতিবেদনে  বলা হয়েছে। 

 

প্রয়োজনীয় অবকাঠামোগত উন্নয়ন  না হওয়ায় বিশ্বকাপের মত গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আয়োজনের জন্য প্রস্তুত নয় যুক্তরাষ্ট্র। তাই বাধ্য হয়ে বিকল্প ভাবতে হচ্ছে আইসিসিকে।

 

রিপোর্টে বলা হয়েছে, ২০৩০ সালে যৌথভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা ছিলো ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের। কিন্তু অবকাঠামোগত সমস্যার কারনে আগামী বছর বিশ্বকাপ করতে না পারলে, ২০৩০ সালের আসরের আয়োজক হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। এতে আগামী বছরের  টি-টোয়েন্টি বিশ্বকাপ  হতে পারে ইউরোপে।

 

এ সময়ে  আইসিসির মত ইভেন্ট আয়োজেন  প্রস্তুত হতে  নিজেদের অবকাঠামো উন্নতির সুযোগ পাবে যুক্তরাষ্ট্র। একটি সূত্র নিউজ ১৮ ক্রিকেট নেক্সটকে জানায়, ‘বর্তমান প্রেক্ষাপটে অবকাঠামোগতভাবে খুব একটা সুবিধাজনক অবস্থায় নেই যুক্তরাষ্ট্র। এ কারনেই ২০২৪ এবং ২০৩০ বিশ্বকাপের আয়োজকদের মধ্যে অদল-বদল করতে পারে আইসিসি। এর ফলে ২০৩০ সালের আগে অবকাঠামোগত ভাবে উন্নতি করতে  এবং নিজেদের প্রস্তুত করার সুযোগ পাবে যুক্তরাষ্ট্র।’  

 

আরও বলা হয়, ‘ আগামী বিশ্বকাপ আয়োজেন ভেন্যুগুলো প্রস্তুত করতে চাপ পড়ে যাবে।ইতোমধ্যেই ২০৩০ সালের বিশ্বকাপ আয়োজনের  সত্ব  পেয়েছে ইংল্যান্ড এবং অন্যান্য দেশের সাথে পার্থক্য হলো, জুন-জুলাইয়ে ইভেন্টে আয়োজন করতে পারবে তারা।’ 

 

যুক্তরাষ্ট্র ক্রিকেটের সাবেক কর্মকর্তা ওয়েবসাইটকে জানান, বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যুক্তরাষ্ট্রের ভেন্যু প্রস্তুত নয়।


একুশে সংবাদ.কম/সম

Link copied!