AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসর নিলেন তারকা ক্রিকেটার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:৪৭ পিএম, ২০ এপ্রিল, ২০২৩
অবসর নিলেন তারকা ক্রিকেটার

মাত্র কয়েকমাস আগেই নিজের ক্রিকেট ক্যারিয়ারে পুনর্জীবিত করার লক্ষ্যে ইংল্যান্ড ছেড়ে জিম্বাবুয়েতে পাড়ি জমিয়েছিলেন বাঁহাতি ব্যাটার গ্যারি ব্যালান্স।জিম্বাবুয়ের হয়ে টেস্টেও খেলেছেন সম্প্রতি। খেলেছেন শুধু নয় হাঁকিয়েছেন শতরানও। সেই গ্যারি ব্যালান্স এবার হঠাৎ করেই সকলকে চমকে দিয়ে অবসর ঘোষণা করে বসলেন সবধরনের ক্রিকেট থেকে।  


জিম্বাবুয়ের হয়ে খেলা একমাত্র টেস্টে করা শতরান করে ইতিহাসও গড়েছিলেন তিনি। সেই তিনিই হঠাৎ করে অবসর নিয়ে ফেললেন ক্রিকেট থেকে। গ্যারি ব্যালান্স যে বিবৃতি দিয়েছেন সেই অনুযায়ী, পেশাদার ক্রিকেট খেলতে তিনি নাকি আর উৎসাহ পাচ্ছেন না। আর সেই কারণেই নাকি তাঁর এই সিদ্ধান্ত।

 

প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (পিসিএ) মাধ্যমে এক বিবৃতিতে ৩৩ বছর বয়সি ব্যাটার ব্যালান্স জানিয়েছেন, ‘অনেক ভাবনাচিন্তার সব ধরনের পেশাদার ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছি আমি। যে সিদ্ধান্ত এই মুহূর্ত থেকে কার্যকর হল। আশা করেছিলাম, জিম্বাবুয়েতে যাওয়ার পর ক্রিকেটকে ঘিরে নতুন করে আনন্দ পাব। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সুযোগ করে দেওয়া এবং দলে স্বাগত জানানোর জন্য ক্রিকেট জিম্বাবুয়ের প্রতি আমি সব সময়ই কৃতজ্ঞ। তবে আমি এমন একটা পর্যায়ে চলে এসেছি, যখন পেশাদার ক্রিকেটের কঠিন কাজে নিজেকে পুরোপুরি নিবেদন করার উৎসাহ একদম নেই। এরপরও খেলা চালিয়ে গেলে জিম্বাবুয়ে ক্রিকেট ও খেলাটির প্রতি অন্যায় করা হত,প্রতারণা করা হত।তাই আমি এই সিদ্ধান্ত নিয়েছি।‍‍`


প্রসঙ্গত ২০১৩ সালে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ব্যালান্সের। মোট ২৪টি টেস্ট, ২১টি ওয়ানডে ও ১টি টি-২০ খেলেছেন তিনি। এতে রয়েছে জিম্বাবুয়ের হয়ে খেলা ১টি টেস্ট, ৫টি ওয়ানডে ও ১টি টি-২০ ম্যাচ। ইংল্যান্ডের হয়ে ২০১৭ সালে ইংল্যান্ডের হয়ে শেষবার খেলার পর জিম্বাবুয়ের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন হয়েছিল ২০২৩ সালের জানুয়ারিতে। ইয়র্কশায়ার ছেড়ে দেওয়ার পর জিম্বাবুয়ের হয়ে খেলতে দুবছরের চুক্তিও করেন।

 

বুলাওয়োতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে করেন তাঁর ক্যারিয়ারের পঞ্চম শতরান সেঞ্চুরি। ফলে কেপলার ওয়েসেলসের পর দুই দেশের হয়ে টেস্ট শতরান করা দ্বিতীয় ব্যাটার হওয়ার নজির গড়েন তিনি। ২৫ মার্চ নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও করেছেন অর্ধশতরান।

 

একুশে সংবাদ.কম/সম   

Link copied!