AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টেস্ট ও ওয়ানডে সিরিজের দৃঃস্মৃতি ভুলতে চায় শ্রীলংকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:১০ পিএম, ১ এপ্রিল, ২০২৩
টেস্ট ও ওয়ানডে সিরিজের দৃঃস্মৃতি ভুলতে চায় শ্রীলংকা

টেস্ট ও ওয়ানডে সিরিজে হারের দু:স্মৃতি ভুলে আগামীকাল স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করছে শ্রীলংকা। পক্ষান্তরে  টেস্ট ও ওয়ানডের মত টি-টোয়েন্টি সিরিজও জিততে চায় নিউজিল্যান্ড। অকল্যান্ডে বাংলাদেশ সময় ভোর ৭টায় শুরু হবে প্রথম টি-টোয়েন্টি।
 

এবার নিউজিল্যান্ড সফরের শুরুতেই দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে হারে শ্রীলংকা। দুই ফরম্যাটে সিরিজ হারের সাথে-সাথে আইসিসির দু’টি ইভেন্টে বড়সড় ধাক্কা খায় লংকানরা।
 

টেস্ট সিরিজের আগে শ্রীলংকার সামনে সমীকরণ ছিলো, বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে হলে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচই জিততে হবে শ্রীলংকাকে। কিন্তু দুই টেস্টেই পরাজিত হয় লংকানরা।
 

আবার আগামী ওয়ানডে বিশ^কাপে সরাসরি খেলতে হলে তিন ম্যাচই জিততে হবে শ্রীলংকাকে। কিন্তু ২-০ ব্যবধানে সিরিজ হারে লংকানরা।
 

টেস্ট-ওয়ানডে সিরিজে হার দুঃস্মৃতি টি-টোয়েন্টি দিয়ে ভুলতে চায় শ্রীলংকা। দলের অধিনায়ক দাসুন শানাকা বলেন, ‘এই সফরে এখনও কোন জয় পাইনি আমরা। এরমধ্যে সিরিজ হারে টেস্ট চ্যাম্পিয়নশিপ ও সুপার লিগেও নিজেদের লক্ষ্য পূরণে ব্যর্থ হয়েছি। টি-টোয়েন্টি সিরিজে ভালো করতে চাই। টি-টোয়েন্টিতে আমরা ভালো দল। আশা করছি, এই ফরম্যাটে ভালো ক্রিকেট খেলতে পারবো।’
 

এ দিকে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার কারনে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডের মত টি-টোয়েন্টিতে খেলবেন না অধিনায়ক টিম সাউদি, কেন উইলিয়ামসন, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল এবং লুকি ফার্গুসন। দলকে নেতৃত্ব দিবেন টম লাথাম।
 

শ্রীলংকার বিপক্ষে সিরিজে দুই নতুন মুখ চাঁদ বোয়েস ও হেনরি শিপলি। গেল সপ্তাহে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে অভিষেক হয় বোয়েসের।
 

শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ তিনটি দ্বিপাক্ষীক সিরিজেই জিতেছে নিউজিল্যান্ড। সিরিজ জয়ের ধারা অব্যাহত রাখার কথা জানালেন নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক লাথাম। তিনি বলেন, ‘টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের পর পুরো দলই আত্মবিশ^াসী। এবার টি-টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্য আমাদের। শ্রীলংকার বিপক্ষে সর্বশেষ তিন সিরিজেই জিতেছি আমরা। অতীতের সিরিজ জয়ও বাড়তি প্রেরণা দিচ্ছে আমাদের।’
 

টি-টোয়েন্টিতে ২০বারের দেখায় শ্রীলংকার জয় ৭টিতে এবং নিউজিল্যান্ড জিতেছে ১১টিতে। ১টি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত হয়।  
 

নিউজিল্যান্ড দল : টম লাথাম (অধিনায়ক), চাঁদ  বোয়েস, মার্ক চ্যাপম্যান, ম্যাট হেনরি, বেন লিস্টার, এডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, রাচিন রবীন্দ্র, টিম সেফার্ট, হেনরি শিপলি, ইশ সোধি ও উইল ইয়ং।
 

শ্রীলংকা দল : দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, কুসল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালাঙ্কা, কুশল পেরেরা, লাসিথ ক্রুসপুল্লি, সাদিরা সামারাবিক্রমা, নুওয়ানিন্দু ফার্নান্দো, ওয়ানিন্দু হাসরাঙ্গা, মহেশ থিকশানা, দুনিথ ওয়েলালাগে, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, দিলশান মাদুশঙ্কা, চামিকা করুণারতেœ, মাথিশা পাথিরানা, প্রমোদ মদুশান।

 

একুশে সংবাদ/সম

Link copied!