AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইরিশদের বিপক্ষে রেকর্ড গড়লো টাইগাররা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২০ পিএম, ২৩ মার্চ, ২০২৩
আইরিশদের বিপক্ষে রেকর্ড গড়লো টাইগাররা

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশ। এ সিরিজে আইরিশদের বিপক্ষে ২-০ ব্যবধানে জিতে শিরোপা ঘরে তুলেছে তামিম ইকবালের দল।বৃহস্পতিবার সিলেটে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ আয়ারল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। এ ম্যাচে টাইগার বোলাররা আইরিশদের অল্প রানেই গুটিয়ে দেয়। আগে ব্যাট করে ১০১ রানেই থেমে যায় সফরকারীদের ইনিংস।

 

জবাবে ব্যাট করতে নেমে ১৩.১ ওভারে তামিম-লিটনের উদ্বোধনী জুটিতে ১০২ রানের লক্ষ্যে পৌঁছে যায় লাল-সবুজের প্রতিনিধিরা। ব্যাট হাতে লিটন ৫০ ও তামিম ৪১ রানে অপরাজিত ছিলেন।

 

এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১৮৩ রানের বিশাল জয় দিয়ে সিরিজ মিশন শুরু করে বাংলাদেশ। সে ম্যাচে সর্বোচ্চ রান ব্যবধানের জয়ের রেকর্ড গড়ে টাইগাররা। এরপর দ্বিতীয় ম্যাচে দলীয় রেকর্ড ৩৪৯ রান করে তামিম বাহিনী। যদিও বৃষ্টিতে ম্যাচটি পরিত্যাক্ত হয়।

 

প্রথম দুই ম্যাচে রেকর্ড গড়া বাংলাদেশ তৃতীয় ম্যাচেও রেকর্ডের ধারাবাহিকতা ধরে রেখেছে। ওয়ানডে ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশ জিতেছে ১০ উইকেটে। এর আগে ৯ উইকেটে জয়ের রেকর্ড রয়েছে পাঁচবার।

 

নয় উইকেটে জয়ের রেকর্ড রয়েছে কেনিয়া (২০০৬)-জিম্বাবুয়ে (২০০৬)-ওয়েস্ট ইন্ডিজের (২০২২) বিপক্ষে একবার এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুইবার (২০১৫ ও ২০২২)। 
একুশে সংবাদ/সম

Link copied!