AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফের গাম্ভীর-আফ্রিদি মুখোমুখি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:১৩ পিএম, ১১ মার্চ, ২০২৩
ফের গাম্ভীর-আফ্রিদি মুখোমুখি

দুই প্রতিবেশী দেশ ভারত ও পাকিস্তানের সম্পর্ক যেমন, ঠিক তেমনই আদায়-কাঁচকলা সম্পর্ক গৌতম গম্ভীর ও শাহিদ আফ্রিদির মধ্যে। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ও পিসিবি-র বর্তমান মুখ্য নির্বাচককে দেখলে কিংবা তাঁর নাম শুনলেই তীলে-বেগুনে জ্বলে ওঠেন ভারতের প্রাক্তন ওপেনার।

 

অতীতে দুই তারকা একে অপরের বিরুদ্ধে বারবার মুখ খুলেছেন। লেজেন্ডস ক্রিকেট লিগে  দেখা গেল এমনই চিত্র। লেজেন্ডস ক্রিকেট লিগে ভারতের অবসর নেওয়া তারকা ক্রিকেটারদের নিয়ে গড়া দল হয়েছিল ‘ইন্ডিয়া মহারাজাস’। অন্যদিকে এশিয়ার বাকি দলগুলি অর্থাৎ পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তানের অবসর নেওয়া তারকাদের নিয়ে গড়া দল হয়েছিল এশিয়ান লায়ন্স।

 

বিভিন্ন সময় নানান বিতর্কিত বক্তব্য রেখেছেন প্রাক্তন পাক অধিনায়ক। কিন্তু সেই ম্যাচের টসের সময় আফ্রিদিকে দেখে বিন্দুমাত্র অস্বস্তিতে আছেন বলে মনে হয়নি। হাসিমুখে তিনি করমর্দনের জন্য গম্ভীরের উদ্দেশ্যে হাত বাড়িয়ে দেন। গম্ভীরও হাত বাড়িয়ে দিয়েছিলেন বটে কিন্তু প্রাক্তন পাক অলরাউন্ডারের চোখে চোখ রাখেননি তিনি।

 

এরপর ম্যাচ চলাকালীনও দুজনকে কেন্দ্র করে একটি ঘটনা ঘটে, যা নিয়ে নানান ব্যাখ্যা পাওয়া যাচ্ছে বিভিন্ন মহল থেকে। গম্ভীর ব্যাটিং করার সময় আব্দুল রজ্জাকের একটি বল স্কুপ করতে যান, কিন্তু বলটি ব্যাটের কানায় লেগে গম্ভীরের হেলমেটে এসে লেগে অন্যদিকে গড়িয়ে যায়। এরপর আফ্রিদি এগিয়ে এসে গম্ভীরকে কিছু জিজ্ঞাসা করেন, যার জবাবে গম্ভীর মাথা নেড়ে ‘না’ জানান। অনেকে দাবি করছে না আফ্রিদি গম্ভীর এর হেলমেটে বল লাগায় তাঁর কিছু অসুবিধা হচ্ছে কিনা খোঁজ নিতে গিয়েছিলেন। আবার অনেকে এটাও মনে করছেন যে তিনি গম্ভীরকে জিজ্ঞাসা করতে গিয়েছিলেন যে বল তাঁর প্যাডে আগে লেগেছে কিনা এবং সেক্ষেত্রে তিনি রিভিউ ব্যবহার করবেন এলবিডব্লিউ চাইতে। কোন দাবিটি সত্যি সেটা আপাতত জানার উপায় নেই।

 

কিন্তু ম্যাচে জয় পেয়েছে আফ্রিদির এশিয়ার লায়ন্স। প্রথমে ব্যাট করে অশোক দিন্দা এবং স্টুয়ার্ট বিনির ভালো বোলিং সত্ত্বেও শ্রীলঙ্কার প্রাক্তন ওপেনার উপল থারাঙ্গা (৪০) এবং মিসবাহ উল হকের (৭৩) ব্যাটে ভর করে স্কোরবোর্ডে ১৬৫ রান তুলেছিল আফ্রিদির দল। রাত তাড়া করতে নেমে গম্ভীরের অর্ধশতরান (৫৪) সত্ত্বেও ১৬১ রানের বেশি তুলতে পারেনি ইন্ডিয়া মহারাজাস।

একুশে সংবাদ/সম 

Link copied!