AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৭০০ গোল নতুন মাইলফলকে মেসি


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১০ পিএম, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩
৭০০ গোল নতুন মাইলফলকে মেসি

ক্রিশ্চিয়ানো রোনালদোর পরে দ্বিতীয় ফুটবলার হিসাবে ক্লাব ফুটবলে ৭০০ গোল করার নজির গড়লেন লিওনেল মেসি। লিগ ওয়ানে পিএসজি হয়ে মার্সেইয়ের বিরুদ্ধে গোল করে এই নজির গড়েছেন লিও।


রবিবার মার্সেইয়ের বিরুদ্ধে ২৯ মিনিটের মাথায় গোল করে এই নজির গড়েন মেসি। সতীর্থ কিলিয়ান এমবাপ্পের পাস ধরে বাঁ পায়ে টোকায় বল জালে জড়িয়ে দেন তিনি। বার্সেলোনার হয়ে ৬৭২টি গোল করেছেন মেসি। পিএসজির জার্সিতে ২৮তম গোল করলেন লিও।

 

রোনালদোর পরে ৭০০ গোলের নজির ছুঁলেও রোনালদোকে টপকে যাওয়ার সুযোগ রয়েছে মেসির সামনে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে দ্বিতীয় পর্বে ৭০০তম গোল করেন রোনালদো। তবে তার পরেই ক্লাবের সঙ্গে ঝামেলায় জড়ান তিনি। ম্যাঞ্চেস্টার ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসেরে চলে গিয়েছেন সিআর৭। অর্থাৎ, আর ইউরোপীয় ফুটবলে নেই রোনালদো। তিনি যখন ইউরোপীয় ফুটবল ছেড়েছেন তখন তাঁর গোলের সংখ্যা ৭০১। পিএসজির হয়ে আর ২টি গোল করতে পারলেই রোনাল্ডোকে ছাপিয়ে ইউরোপীয় ক্লাব ফুটবলে সর্বাধিক গোলের মালিক হবেন তিনি। 

 

লিগ ওয়ানের ম্যাচে মার্সেইকে ৩-০ গোলে হারিয়েছে পিএসজি। ম্যাচের প্রথম গোল করেন এমবাপ্পে। ২৫ মিনিটের মাথায় মেসির পাস থেকে গোল করেন তিনি। চার মিনিট পরে সম্পূর্ণ বিপরীত দৃশ্য দেখা যায়। এ বার এমবাপ্পের পাস থেকে গোল করেন মেসি। দ্বিতীয়ার্ধে ৫৫ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন এমবাপ্পে।

 

লিগের লড়াইয়ে মার্সেইয়ের বিরুদ্ধে জয় খুব দরকার ছিল পিএসজির। লিগ তালিকার শীর্ষে মেসিরা। ২৫ ম্যাচে তাদের পয়েন্ট ৬০। দ্বিতীয় স্থানে থাকা মার্সেইয়ের সঙ্গে পয়েন্টের ব্যবধান ৮। এর আগে কয়েকটি ম্যাচে পয়েন্ট নষ্ট করায় কিছুটা চাপে পড়ে গিয়েছিল পিএসজি। কিন্তু আবার জয়ের পথে ফিরেছে তারা।

 

একুশে সংবাদ/আ/সম

Link copied!