ঢাকা শুক্রবার, ২৭ জানুয়ারি, ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

চট্টগ্রামের হ্যাটট্রিক হার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:২১ পিএম, ২৩ জানুয়ারি, ২০২৩
চট্টগ্রামের হ্যাটট্রিক হার

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফের আবার ঢাকায় এসে উপস্থিত হয়েছে। ঢাকা পর্বের দ্বিতীয় রাউন্ডে প্রথম ম্যাচে মাঠে নেমেছে রংপুর রাইডার্স এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।টানা দুই হার নিয়ে আজ (২৩ জানুয়ারি) মাঠে নেমেছে মালিকের দল রংপুর এবং প্রতিপক্ষ চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। যেখানে টসে জিতে রংপুরকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েছিল চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম।মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান তুলে রংপুর।

 

টানা তিন হারে বিপিএলে টিকে থাকার লড়াইয়ে ব্যাকফুটে পড়ে গেছে চট্টগ্রাম। রংপুর রাইডার্সের বিপক্ষে আজ হ্যাটট্রিক হার নিয়ে মাঠ ছেড়েছে চট্টগ্রাম।দুই হারকে সঙ্গী করে আজ চট্টগ্রামের বিপক্ষে মাঠে নেমেছিল রংপুর। ফলে জয় প্রয়োজন ছিল দলটিরও। নুরুল হাসান সোহানের সতীর্থরা হতাশ করেনি অধিনায়ককে।


মিরপুর শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে রংপুর ৬ উইকেটে তুলেছিল ১৭৯ রান। লক্ষ্য তাড়া করতে নেমে ১২৪ রানের বেশি তুলতে পারেনি চট্টগ্রাম। ৫৫ রানের হার নিয়ে মাঠ ছেড়েছে দলটি।

 

এদিন প্রথমে ব্যাটিং করতে নেমে রংপুরের অভিজ্ঞ তারকা ক্রিকেটার শোয়েব মালিকের অসাধারণ এক ইনিংসে ভর করে বড় সংগ্রহ পায় দলটি। মালিক মাত্র ৪৫ বলে ৫টি করে চার-ছয়ে ৭৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে অপরাজিত থাকেন।মালিককে যথার্থ সঙ্গ দেন আজমতউল্লাহ ওমরজাই। এই আফগান ব্যাটসম্যানের ব্যাট থেকে আসে ২৪ বলে ১টি চার ও ৪টি ছয়ে ৪২ রান। এছাড়া নাঈম শেখ করেন ৩৪ রান।

 

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে উইকেট হারাতে থাকে চট্টগ্রাম। প্রথম পাওয়ারপ্লেতে ৪৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বসে দলটি।

 

এরপর অধিনায়ক শুভাগত হোম ফিফটি করে লড়াইয়ের চেষ্টা চালান। তবে তার ৩১ বলে ৪টি করে চার-ছয়ে হাঁকানো ৫২ রান যথেষ্ট ছিল না। পরবর্তীতে জিয়াউর রহমান ১২ বলে ২৪ রান করে ব্যবধানটাই কেবল কমান।

 

এদিন চট্টগ্রামের পক্ষে ব্যাটিং করতে নামেননি আফিফ হোসেন। জ্বরের কারণে খেলা চলাকালীন হোটেল রুমে ফিরে যান আফিফ।

 

রংপুরের পক্ষে হারিস রউফ ৩ উইকেট শিকার করেন মাত্র ১৭ রানের বিনিময়ে। এছাড়া রাকিবুল হাসান ২ উইকেট শিকার করেন।

 

একুশে সংবাদ/ সম