ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

দুই বছরের জন্য নিষিদ্ধ অ্যাথলেট রোমান সানা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৮:০৮ পিএম, ১৪ নভেম্বর, ২০২২
দুই বছরের জন্য নিষিদ্ধ অ্যাথলেট রোমান সানা

বাংলাদেশের সেরা অ্যাথলেট আরচ্যার রোমান সানা। সর্বশেষ টোকিও অলিম্পিকে সরাসরি নিজ যোগ্যতায় খেলেছেন তিনি। সেই অলিম্পিয়ান আরচ্যার রোমান সানা ২ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন আরচ্যারি ফেডারেশন থেকে।

 

আরচ্যারি ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল রোমান সানার নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘শৃঙ্খলাজনিত কারণে কার্যনির্বাহী কমিটি রোমানের বিষয়ে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।’ রোমান বাংলাদেশের আরচ্যারি ও ক্রীড়াঙ্গনের বড় সম্পদ। 

 

সেই বিষয়টি বিবেচনায় রয়েছে ফেডারেশনের, ‘ফলাফলের পাশাপাশি শৃঙ্খলার বিষয়টিও আমরা গুরুত্ব দিয়ে দেখি। রোমান ২ বছর জাতীয় ও আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে বিরত থাকবে। সে যাতে এই সময় ব্যক্তিগত অনুশীলন করতে পারে সেজন্য প্রয়োজনীয় অনুশীলন যন্ত্রপাতি দেয়া হয়েছে।’

 

টঙ্গীস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে আরচ্যাররা অনুশীলন ক্যাম্প করেন। সেই ক্যাম্পে রোমান সানার শৃঙ্খলা ভঙ্গের প্রমাণ পেয়েছে ফেডারেশন। ভিডিওর ভিত্তিতে তাকে শোকজ করে সংস্থাটি। নিজের ভুল স্বীকার করে ভবিষ্যতে পুনরাবৃত্তি না হওয়ার অঙ্গীকার করেন রোমান। রোমানের এরকম শৃঙ্খলা ভঙের ঘটনা ঘটেছে আগেও। যা অন্য আরচ্যারদেরও বিব্রত করেছে।

 

রোমানের শৃঙ্খলা ভঙ্গ এবং শোকজের উত্তর নিয়ে ফেডারেশন নির্বাহী সভার প্রথম আলোচ্যসূচি ছিল। সেই দিনের সভায় উপস্থিত সদস্যবৃন্দরা সবাই শাস্তির ব্যাপারে মত দিয়েছিলেন। দুই একজন আজীবন ও দীর্ঘমেয়াদে শাস্তি প্রদানের কথা বলেছিলেন।

 

 

একুশে সংবাদ/ঢা/এসএস