ঢাকা রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২, ১৯ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

কিউট প্রিমিয়ার হ্যান্ডবল লিগ শুরু


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৭:৩১ পিএম, ১ নভেম্বর, ২০২২
কিউট প্রিমিয়ার হ্যান্ডবল লিগ শুরু

তিন বছর বিরতির পর ফের শুরু হয়েছে ‘কিউট প্রিমিয়ার হ্যান্ডবল লিগ’। ৯টি দল নিয়ে  আজ  মঙ্গলবার রাজধানীর শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হয়েছে এই লিগ। উদ্বোধনী ম্যাচে সুর্যোদয় ক্রীড়া চক্রকে ৩৯-২৮ গোলে হারিয়েছে মেনজিস ক্রীড়া চক্র।

 

এ দিন  আরো দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। জুরাইন জনতা ক্লাব ৪২- ২৯ গোলে আরামবাগ ক্রীড়া সংঘকে এবং ফ্লেইম বয়েজ ক্লাব ২৯ - ২৩ গোলে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবকে পরাজিত করেছে।   এর আগে প্রধান অতিথি হিসেবে সপ্তাহব্যাপী এই  টুর্নামেন্টের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোহাম্মদ জাহিদ আহসান রাসেল, এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে  বিশেষ অতিথি ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান মৌসুমি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান কাজী রাজিব উদ্দিন চপল ও হান্নান গ্রুপের চেয়ারম্যান শামসুদ্দিন।

 

হ্যান্ডবল ফেডারেশনের  সাধারন সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, লিগ কমিটির চেয়ারম্যান শেখ বাহাউদ্দিন লিটু এবং সম্পাদক জাহাঙ্গীর হোসেন এ সময় উপস্থিত ছিলেন।  বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের (বিএইচএফ) উদ্যোগে আয়োজিত টুর্নামেন্টে অংশগ্রহনকারী দলগুলো দুটি গ্রুপে বিভক্ত হয়ে লিগে অংশ নিচ্ছে। গত আসরে ১০টি দল অংশ নিলেও এবার খেলছেনা বর্তমান  চ্যাম্পিয়ন কোয়ান্টাম ফাউন্ডেশন। গ্রুপ পর্বের খেলা শেষে ৬ নভেম্বর অনুষ্ঠিত হবে স্থান নির্ধারনী ম্যাচ। অপরদিকে ৭ নভেম্বর ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে দুই গ্রুপের শীর্ষ দল।

 

প্রথমবারের মতো এবারের টুর্নামেন্টে বিদেশী খেলোয়াড় আনার সুযোগ রাখা হয়েছে। প্রতিটি দলে সর্বোচ্চ দুইজন বিদেশী খেলোয়াড় খেলার সুযোগ পাচ্ছে।  অংশগ্রহনকারী দল: গ্রুপ এ:- আরামবাগ ক্রীড়া সংঘ, ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, প্রাইম স্পোর্টিং ক্লাব, ফ্লেইম বয়েজ ক্লাব ও জুরাইন জনতা ক্লাব।
গ্রুপ বি:- নারিন্দা প্রগতি বয়েজ ক্লাব, বাংলা ক্লাব, সুর্যোদয় ক্রীড়া চক্র ও মেনজিস ক্রীড়া চক্র।

 

একুশে সংবাদ/বাসস/এসএস