ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মালদ্বীপে বাংলাদেশ টিম ‍‍`বিএপটি‍‍`র শিরোপা জয়


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:৪৬ এএম, ১৪ মে, ২০২২
মালদ্বীপে বাংলাদেশ টিম ‍‍`বিএপটি‍‍`র শিরোপা জয়
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মালদ্বীপ ছোট একটি দেশ হলেও ফুটবলের অনেক জনপ্রিয় দেশ হিসেবে পরিচিত।দেশটিতে রয়েছে প্রায় প্রচুর ঘরোয়া নামিদামি ক্লাব। পর্যটনের দেশ হওয়ায় প্রতিটা ক্লাবে বিশ্বের বিভিন্ন দেশের ফুটবলাররা এইখানে খেলতে আসেন।পাশাপাশি স্থানীয় ফুটবলারদের সাথে প্রবাসী বাংলাদেশীরাও খেলায় অংশগ্রহণ করে থাকেন।নিশ্চয় শিরোনাম দেখে অবাক হয়েছেন।অবাক হওয়ারই কথা।প্রবাসীরা শুধু রেমিট্যান্সের পারফরমেন্সে নয় খেলা দুলার পারফরমেন্সেও পারদর্শী।

পবিত্র ঈদুল ফিতরের আনন্দ উৎসব শেষে আবারও কর্মস্থলের পাশাপাশি বিভিন্ন সংগঠন, রাজনৈতিক, সেচ্ছাসেবী ও খেলা দুলা নিয়ে ব্যস্ত দিন পার করছেন মালদ্বীপ প্রবাসীরা। গতকাল সাপ্তাহিক ছুটির দিনে মালদ্বীপ সহ চার জাতীয় প্রীতি ফুটবল ম্যাচের শিরোপা নির্ধারণীয় ম্যাচে বাংলাদেশ টিম 'বিএপটি' ২-১ গোলে ইন্ডিয়ান টিম 'রয়েল টাইগার্স' কে হারিয়ে এফ'এন'এপ ফুটসাল টুর্নামেন্টের ২০২২ চ্যাম্পিয়নশিপের ট্রপি জিতে নেন।

এফ'এন'এফ ফুটসাল টুর্নামেন্টে চারটি দেশের যথাক্রমে মালদ্বীপ সহ শ্রীলঙ্কান, ইন্ডিয়া ও বাংলাদেশী প্রবাসীদের ফুটবলাররা অংশগ্রহণ করেন।দু'টি দেশের প্রবাসী ক্লাব টিমকে হারিয়ে চ্যাম্পিয়ন হতে আজ শুধু ইন্ডিয়ান টিম রয়েল টাইগার্সকে হারালেই চলত।শেষ পর্যন্ত ইন্ডিয়ান টিম রয়েল টাইগার্স কে ২-১ গোলে হারিয়ে জয়ের হাসি হেসেছেন প্রবাসী বাংলাদেশি 'বিএপটি' টিমের খেলোয়াড়রা।

চ্যাম্পিয়নশিপ এবং রানার্সআপ এর পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়িক ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান জনাব দুলাল হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফোর এল ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান জনাব হাদিউল ইসলাম, ঢাকা ট্রেডার্স এর চেয়ারম্যান জনাব বাবুল হোসেন, বিশিষ্ট ব্যবসায়িক জনাব জহিরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়িক জনাব জাকির হোসেন, নীল দরিয়া শিল্পগোষ্ঠীর সভাপতি মোঃ হাফিজ, মোঃ আলী। 

পুরো আয়োজনটি পরিচালনা করেন এফ'এন'এফ ফুটসাল ক্লাবের পরিচালক মোঃ মনির হোসেন, মোঃ শাহজালাল, মোঃ সুফি আহমেদ।করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দিন লকডাউনে ঘর বন্দি জীবন থেকে স্বাভাবিক জীবনে ফেরা ও ঈদের আনন্দ উপভোগ করার জন্য এই‌ প্রীতি ম্যাচের আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা।অনুষ্ঠানে আগত অতিথি এবং স্পন্সরদের সকলকে শুভেচ্ছা জানান এফ'এন'এফ ফুটসাল ক্লাবের পক্ষ থেকে এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী দল সহ সকল খেলোয়ারদের মাঝে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানে আগত অতিথি বৃন্দরা।

চার জাতীয় প্রবাসী প্রীতি ফুটবল ম্যাচটির স্পন্সরে ছিলেন মালদ্বীপে অবস্থিত বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান ভিউ কনস্ট্রাকশন প্রাইভেট লিমিটেড, ফোর এল ইন্টারন্যাশনাল ও ঢাকা ট্রেডার্স খেলাটির আয়োজন করেন।

 


একুশে সংবাদ/ও.অ/এস.আই