ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নারীদের হ্যাটট্রিক জয়, অপেক্ষায় শ্রীলঙ্কা


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৪:৩৩ পিএম, ২৩ জানুয়ারি, ২০২২
নারীদের হ্যাটট্রিক জয়, অপেক্ষায় শ্রীলঙ্কা

কমনওয়েলথ গেমস নারী ক্রিকেটের বাছাইপর্বে টানা তৃতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী দল। স্কটল্যান্ড নারী দলকে ৯ উইকেটের বড় ব্যবধানে উড়িয়ে দিয়েছেন সালমা-মুর্শিদারা। টাইগ্রেসদের সামনে এবার শ্রীলঙ্কা পরীক্ষা। সোমবার এই দুই দলের লড়াইয়ে বিজয়ী দল খেলবে আগামী জুলাই-অগাস্টে বার্মিংহামে কমনওয়েলথ গেমসের মূল পর্বে।

চলমান ৫ দলের এই বাছাইপর্ব থেকে মাত্র একটি দলই সুযোগ পাবে মূল পর্বে। বাংলাদেশের পাশাপাশি শ্রীলঙ্কাও টানা তিন ম্যাচে পেয়েছে বড় জয়।  রোববার কুয়ালালামপুরের কিনরারা অ্যাকাডেমি ওভালে প্রথমে ব্যাট করা স্কটিশ নারীদে ১৭.৩ ওভারে মাত্র ৭৭ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। জবাবে ২৮ বল বাকি থাকতে ও এক উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় মেয়েরা।

৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশ অবশ্য প্রথম বলেই ওপেনার শারমিনা সুলতানাকে হারায়। তবে আর কোনো বিপদ হতে দেননি মুর্শিদা ও ফারজানা হক। মুর্শিদা ৫৫ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন। এছাড়া ফারজানা ৩৬ বলে ২০ রানের কার্যকরী ইনিংস খেলেন।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ মেয়েদের তোপে পড়ে স্কটল্যান্ড নারীরা। ওপেনার সারাহ ব্রেস ৩২ বলে ২৯ ও কাইট ম্যাকগিল ১৩ বলে ২২ রান করেন। দলের বাকিদের কেউই আর দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশ বোলারদের মধ্যে সালমা, সুরাইয়া আজমিন, নাহিদা আকতার ও সানজিদা আক্তার মেঘলা ২টি করে উইকেট পান। রিতু মনি একটি উইকেট দখল করেন। ম্যাচ সেরা হন মুর্শিদা্ খাতুন। এর আগে বাংলাদেশ নিজেদের প্রথম দুই ম্যাচে মালয়েশিয়া ও কেনিয়ার মেয়েদের বিপক্ষে বড় জয়ে মাঠ ছেড়েছিল।

একুশে সংবাদ/এসএস/