ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিসিএলের ফাইনালে সাউথ জোন


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:১৩ পিএম, ১৩ জানুয়ারি, ২০২২
বিসিএলের ফাইনালে সাউথ জোন
ছবি: বিসিবি

ছবি: বিসিবি

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাটে তৌহিদ হৃদয়ের ব্যাটিং নৈপুণ্যে সেন্ট্রাল জোনকে ৫ উইকেটে হারিয়ে টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করে সাউথ জোন। দলটির হয়ে এই ম্যাচে ৪ উইকেটের দেখা পান মোস্তাফিজুর রহমান।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেই বিপদে পড়ে সেন্ট্রাল জোন। প্রথম ওভারেই ওপেনার মিজানুর রহমানের বিদায়ের পর তৃতীয় ওভারে মাত্র ৫ রান করে উইকেট হারান আরেক ওপেনার সৌম্য সরকার। এরপর ব্যাট করতে নেমে কিছুক্ষণ থিতু হয়ে থাকা তাইবুর রহমান ফেরেন ৩৫ রানে। ধীরগতিতে খেল আব্দুল মজিদ ৯৫ বলে ৪৬ রান করে বিদায় নেন।

শুরুতে ৪ উইকেট হারানো সেন্ট্রাল জোনের হাল ধরা মোসাদ্দেককে ৪৪ রানে বিদায় করেন মোস্তাফিজ। এরপর ব্যাট করতে নেমে টিকতে পারেননি জাকের আলি ও মৃত্যুঞ্জয় চৌধুরী। পরপর এ দুই ব্যাটারের বিদায়ের পর দলের হাল ধরেন আবু হায়দার রনি। ২৭ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন তিনি। সাউথ জোনের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট শিকার করেন মোস্তাফিজ।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা রাঙাতে পারেনি সাউথ জোনও। ধীরগতিতে ব্যাট করতে থাকা ওপেনার এনামুল হক বিজয় ২৪ রান করে ফেরার পর ২৬ বলে ৭ রান করে ফেরেন মাইশুকুর রহমানও। থিতু হয়ে ব্যাট করতে থাকা আরেক ওপেনার পিনাক ঘোষ পান অর্ধশতকের দেখা। ৫৪ বলে তার বিদায়ের পর অর্ধশতকের দেখা পান চারে ব্যাট করতে নামা তৌহিদ হৃদয়।  

দলকে জয়ের বন্দরে নিতে হৃদয়কে সঙ্গ দেন জাকির হাসান। তবে ৪০ রানে তিনি থেমে গেলে দলের জয় সহজ করে তুলেন ব্যাট করতে নামা নাহিদুল ইসলাম। জয় প্রায় নিশ্চিত করে ব্যক্তিগত ২২ রানে সাঝঘরে ফেরেন নাহিদুল। শেষদিকে দলকে ফাইনালে তুলে মাঠ ছাড়েন হৃদয়। ৭৮ বলে ৬৫ রানের দারুণ ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি।

একুশে সংবাদ/এসএস