ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২, ১৬ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:২৭ পিএম, ৪ ডিসেম্বর, ২০২১
নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা

পাকিস্তান সিরিজ শেষ করেই তাসমান সাগরপাড়ে ছুটবে বাংলাদেশ। সেখানে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। 

আজ (শনিবার) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই দল ঘোষণা করেছে বিসিবি। ঘোষিত স্কোয়াডে নাম আছে অলরাউন্ডার সাকিব আল হাসানের। গুঞ্জন রটেছিল, এই সফরে না যাওয়ার জন্য ছুটি চেয়েছিলেন সাকিব। এছাড়াও ঢাকা টেস্টের স্কোয়াডে থাকা নাঈম শেখ অভিষেকের প্রতীক্ষা নিয়ে যাবেন নিউজিল্যান্ড সফরে।

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট দল ছিল ২০ সদস্যের। সেখান থেকে বাদ পড়েছেন পেসার রেজাউর রহমান রাজা, ওপেনার সাইফ হাসান ও স্পিনার নাঈম হাসান। দলে ঢুকেছেন পেসার শরিফুল ইসলাম।

সব ঠিক থাকলে দুই ম্যাচের এই সিরিজ খেলতে আগামী ৯ ডিসেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ দল। সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১ জানুয়ারি, বে ওভালে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি ৯ জানুয়ারি হ্যাগলি ওভারে। এই ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

এক নজরে ১৮ সদস্যের বাংলাদেশ দল-
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী রাহি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয় ও নাইম শেখ।