AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফের ক্রিকেটে ফিরছেন বেন স্টোকস 


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:১৯ পিএম, ২৫ অক্টোবর, ২০২১
ফের ক্রিকেটে ফিরছেন বেন স্টোকস 

ইনজুরি ও মানসিক অবসাদের কারণে সাময়িক বিরতিতে ছিলেন ইংল্যান্ডের বেন স্টোকস। এবার দীর্ঘ সাড়ে চার মাসের বিরতি দিয়ে ফের ক্রিকেটে ফেরার ঘোষণা দিলেন তিনি।  আসন্ন অ্যাশেজের জন্য এই তারকা অলরাউন্ডারকে নিজেদের স্কোয়াডেও যুক্ত করেছে ইংলিশরা।

চলতি বছরের জুলাই থেকে মাঠের বাইরে স্টোকস। ইনজুরিকে সঙ্গী করেই দ্য হানড্রেডে নর্দার্ন সুপারচারজার্সের হয়ে খেলছিলেন তিনি। এরপর ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর একদিন আগে এই চোট ও নিজের মানসিক সমস্যার কথা জানিয়ে নিজেকে দল থেকে সরিয়ে নেন তিনি।

স্টোকস আঙুলের চোটে পড়েছিলেন গত এপ্রিলে, আইপিএল খেলার সময়। রাজস্থান রয়্যালসের হয়ে খেলার সময় ক্রিস গেইলের একটি ক্যাচ নেয়ার সময় বাঁ-হাতের তর্জনী ভেঙে গিয়েছিল তার। সঙ্গে সঙ্গে অস্ত্রোপচার করা হলেও, সেই দফায় ব্যথা না কমায় দ্বিতীয়বার ছুরিকাঁচির নিচে যেতে হয় স্টোকসকে। দ্বিতীয় অস্ত্রোপচার শেষে সম্প্রতি ব্যক্তিগত অনুশীলনে ফিরেছেন তিনি।

নিজের ফেরার কথা স্টোকস নিজেই জানিয়েছিলেন। সঙ্গে অস্ট্রেলিয়াকে দিয়ে রেখেছেন হুমকি, ‘মানসিক সুস্থতার জন্য আমার বিরতিটা নেয়া। এ সময় আমার আঙুলেরও দূর হয়েছে। এখন আমি আমার সতীর্থদের দেখতে মুখিয়ে আছি এবং ওদের সঙ্গে মাঠে নামতে চাই। আমি অস্ট্রেলিয়ার জন্য প্রস্তুত আছি।’

চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক অ্যাশেজ সিরিজে স্টোকসের থাকার খবরটি নিশ্চিত করে ইংল্যান্ড ক্রিকেটের পরিচালক অ্যাশলে জাইলস বলেছেন, ‘বেনের (স্টোকস) আঙুলের সফল অস্ত্রোপচারের পর তার সঙ্গে আমার অনেকবার কথা হয়েছে। আমাদের মেডিক্যাল স্টাফ এবং দলের ম্যানেজমেন্টের সঙ্গেও কথা হয়েছে। বেন আমাকে বলেছে, সে ক্রিকেটে ফিরতে এবং অ্যাশেজে আমাদের হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে প্রস্তুত।’

আগামী ৪ নভেম্বর অ্যাশেজকে সামনে রাখে অস্ট্রেলিয়া পৌঁছাবে। তবে ডিসেম্বরে শুরু হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ঐতিহাসিক এই সিরিজটি। দল দুটি ৮ তারিখ গ্যাবায় প্রথম টেস্ট খেলতে নামবে।


একুশে সংবাদ/জা/তাশা

Link copied!