ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ব্রাজিল-আর্জেন্টিনা স্বপ্নের ফাইনাল কে হাসবে শেষ হাসি? 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১২:২৯ পিএম, ৮ জুলাই, ২০২১
ব্রাজিল-আর্জেন্টিনা স্বপ্নের ফাইনাল কে হাসবে শেষ হাসি? 

সারা বিশ্বজুড়ে সবার প্রিয় দুটি প্রতিদ্বন্দ্বীর নাম কে না জানে ব্রাজিল-আর্জেন্টিনা । বিশ্বজুড়ে উন্মাদনা সৃষ্টি হয়েছে নতুন করে ।

স্বপ্নের ফাইনাল। প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। কোপার ইতিহাসে নতুন এক রোমাঞ্চ ছড়াচ্ছে এই ম্যাচ। ফুটবল দুনিয়া ভাগ হয়ে গেছে দুই ভাগে। একদিকে আর্জেন্টিনার লিওনেল মেসি অন্যদিকে ব্রাজিলের নেইমার। কে হাসবে শেষ হাসি? কার ঘরে উঠবে শিরোপা?

ফাইনালের মঞ্চ প্রস্তুত। দিনক্ষণ চূড়ান্ত। এখন শুধু খেলা মাঠে গড়ানোর অপেক্ষা। লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অনেক বছর ধরে শিরোপা খরায় আর্জেন্টিনা। সবশেষ ২৮ বছর আগে কোপার শিরোপা নিয়ে উল্লাস করেছে তারা। তাই এবার মেসিকে ঘিরেই স্বপ্ন বুনছে দলটি। সামনে সুবর্ণ সুযোগ। স্বপ্নপূরণ হবে কি?

অন্যদিকে নয়বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। এবারের আসরে আছে ভালো ফর্মে। শিরোপার দাবি থেকে একচুলও ছাড় দিতে নারাজ সেলেসাওরা। বর্তমান চ্যাম্পিয়ন তারা। তাই ফাইনালে প্রতিপক্ষকে চ্যালেঞ্জ দিতে প্রস্তুত তিতে শিষ্যরা।

পরিসংখ্যান বলছে আর্জেন্টিনার কোপা শিরোপা ১৪টি। আর ব্রাজিলের নয়টি। শিরোপার লড়াইয়ে কিছুটা পিছিয়ে থাকলেও আত্মবিশ্বাসী ব্রাজিল। ফাইনালের মঞ্চে দুই দলের মুখোমুখি লড়াইয়ে অবশ্য এগিয়ে আছে সেলেসাওরা। তাই লড়াইটা যে বাড়তি রোমাঞ্চ ছড়াবে তা আঁচ করা যাচ্ছে।

শতবর্ষ পুরনো এই টুর্নামেন্টের ফাইনাল গড়াবে ব্রাজিলের ঐতিহ্যবাহী মারাকানা স্টেডিয়ামে। ফাইনাল শুরু হবে ১১ জুলাই (রোববার) বাংলাদেশ সময় সকাল ৬টায়। সে পর্যন্ত অপেক্ষায় মেসি-নেইমার ভক্তসহ পুরো ফুটবল দুনিয়া। কে পাবে সেই শ্রেষ্ঠত্বের নাম । কে হাসবে শেষ হাসি? 

 

একুশে সংবাদ/স/বর্না