AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দীর্ঘদিন ধরে তামিম আর আমি সেরা উদ্বোধনী জুটি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০১:৩১ পিএম, ১২ এপ্রিল, ২০২১
দীর্ঘদিন ধরে তামিম আর আমি সেরা উদ্বোধনী জুটি

দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে একসময়ের নিয়মিত উদ্বোধনী ব্যাটসম্যান ইমরুল কায়েস। নিউজিল্যান্ডের মাটিতে তার সর্বোচ্চ রান রেট থাকার পরও এবারের সফরে দলে নেওয়া হয়নি তাকে। যে কারণে কোচের ওপর ক্ষুব্ধ হয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

ইমরুল রাকঢাক না রেখেই দাবি করলেন— বাংলাদেশের ইতিহাসে সেরা উদ্বোধনী জুটি তামিম-ইমরুল।

সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইমরুল কায়েস বলেন, ‘তামিম আর আমি যখন ঘরোয়া ক্রিকেটেও একসঙ্গে খেলি। তখন আমি মনে করি, আমরা বাংলাদেশ দলেই ইনিংস উদ্বোধন করছি। আমি এভাবে অনুভব করি যে, ইনিংস উদ্বোধনে বাংলাদেশে আমরাই (তামিম-ইমরুল) সেরা জুটি।’

ইমরুল কায়েসের এমন বক্তব্য অত্যুক্তি নয়। পরিসংখ্যানও তাই বলে।

আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে ১২৫ ইনিংসে তামিম-ইমরুল জুটির সংগ্রহ চার হাজার ৪২৫ রান। সাকিব-মুশফিক জুটির পর তামিম-ইমরুল জুটি দ্বিতীয় স্থানে।

টেস্টে এ পর্যন্ত তামিম ও ইমরুল একসঙ্গে উদ্বোধন করেছেন ৫৮টি ইনিংস। চারবার শতক ও ১১ বার অর্ধশতক পেরিয়েছে তাদের জুটি। বাংলাদেশের পক্ষে টেস্টে সর্বোচ্চ ৩১২ রানের জুটিও তামিম ও ইমরুলের দখলে। টেস্টে তারা দুজনে জুটিবেঁধে করেছেন  দুই হাজার ৪৩৩ রান। এটি বাংলাদেশের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ।

এবার আসা যাক ওয়ানডে ফরম্যাটে। সেখানে তামিম-ইমরুল জুটি বাংলাদেশের পক্ষে চতুর্থ সর্বোচ্চ। ৬২ ইনিংসে ১০ বার অর্ধশতক ও দুবার শতক পেরিয়েছে এ জুটি। মোট জুটিবদ্ধ হয়ে রান করেছেন এক হাজার ৯২৭।


একুশে সংবাদ/বা/আ

Link copied!