ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের পর্দা নামছে আজ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৪৮ এএম, ১০ এপ্রিল, ২০২১
বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের পর্দা নামছে আজ

শনিবার (১০ এপ্রিল) বাংলাদেশ গেমসের নবম আসরের পর্দা নামছে আজ। ১ এপ্রিল উদ্বোধন হয়ে এদিন সন্ধ্যায় ১০ দিনব্যাপী এই ক্রীড়াযজ্ঞের পর্দা নামছে। ৩১টি ডিসিপ্লিনে প্রায় আট হাজার ক্রীড়াবিদ ও কর্মকর্তা অংশ নেন ৩৭৮টি ইভেন্টে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীকে স্মরণীয় করে রাখার অংশ হিসেবে এবারের গেমসের নাম দেয়া হয় ‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস’।

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের সমপানী অনুষ্ঠান দর্শকদের দেখার জন্য বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গেট উন্মুক্ত হবে বিকেল সাড়ে ৫টায়। শুরুতে কোরআন তেলওয়াতের পর হবে জাতীয় সঙ্গীত। পৌনে সাতটায় বক্তব্য রাখবেন আয়োজক বিওএ কর্মকর্তা সহ অতিথিরা। এর মধ্যে সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি। বিশেষ অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল স্টেডিয়ামে উপস্থিত থাকবেন স্ব-শরীরে।

অনুষ্ঠানে ভার্চুয়ালি সভাপতিত্ব করবেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের(বিওএ) সভাপতি ও সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, এসপিবি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি। এছাড়া সমাপনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

এক ঘণ্টার সমাপনী অনুষ্ঠানে অতিথিদের বক্তব্যের পর বাংলাদেশ গেমসের হাইলাইটস নিয়ে তৈরি করা একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হবে।

এরপর লেজার শো’র মাধ্যমে নেভানো হবে গেমসের মশাল। অন্য সময়ের মতো সমাপনীতে স্টেডিয়ামে উপস্থিত থাকবেন না ক্রীড়াবিদরা।


একুশে সংবাদ/আ/আ