ঢাকা রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১, ১১ মাঘ ১৪২৭
Ekushey Sangbad
Janata Bank
করোনাভাইরাস মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রীর ৩১ নির্দেশনা

দশক সেরা ক্রিকেট তালিকায় এবি ডি ভিলিয়ার্স


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:১৬ পিএম, নভেম্বর ২৪, ২০২০
দশক সেরা ক্রিকেট তালিকায় এবি ডি ভিলিয়ার্স

এবি ডি ভিলিয়ার্স আইসিসির দশক সেরা ক্রিকেটার হিসেবে তালিকায় জায়গা করে নিয়েছেন । তিনি ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান। এছাড়া এ তালিকায় আছেন পাঁচ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো কুমার সাঙ্গাকারা। 

সংবাদ সংস্থা এএনআই বিষয়টি নিশ্চিত করেছেন। সংবাদ সংস্থাটি জানিয়েছেন, দশক সেরা ক্রিকেটারের পূর্ণাঙ্গ তালিকা বুধবার আইসিসি তাদের ওয়েবসাইটে প্রকাশ করবে। 

বাংলাদেশের সাকিব আল হাসান ওই তালিকায় আছেন কিনা তা জানা যায়নি। 

আইসিসির এই দশক সেরা ক্রিকেটারের তালিকায় জায়গা পেয়েছেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট, কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন, সাবেক অজি অধিনায়ক এবং সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ এবং ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ,স্পিনার রবিশচন্দন অশ্বিন। 

আইসিসি ওয়ানডের দশক সেরা ক্রিকেটারের তালিকাও প্রকাশ করবে। আপাতত ওই তালিকায় ভারতের বিরাট কোহলি, শ্রীলংকার লাসিথ মালিঙ্গা, অস্ট্রেলিয়ার মিশেল স্টার্ক, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, ভারতের রোহিত শর্মা, এমএস ধোনি এবং শ্রীলংকার কুমার সাঙ্গাকারার নাম থাকার বিষয়টি জানানো হয়েছে।

আইসিসির দশক সেরা নারী ক্রিকেটারের তালিকায় আছেন-এলিসা পেরি (অস্ট্রেলিয়া), মেগ লেনিং (অস্ট্রেলিয়া), সুজি বেটস (নিউজিল্যান্ড), স্টেফানো টেইলর (ওয়েস্ট ইন্ডিজ), মিতালি রাজ (ভারত) এবং সারা টেইলর (ইংল্যান্ড)।

একুশে সংবাদ /স/ এস.এস