ঢাকা মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

হাক্কানী আঞ্জুমানের প্রার্থনাসভা অনুষ্ঠিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৫১ পিএম, ১ ডিসেম্বর, ২০২২
হাক্কানী আঞ্জুমানের প্রার্থনাসভা অনুষ্ঠিত

হাক্কানী আঞ্জুমান বাংলাদেশ আয়োজিত ২৬তম আন্তর্জাতিক সর্বধর্মীয় প্রার্থনাসভা অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার ১লা ডিসেম্বর ২০২২  সকাল সাড়ে ৯ টায় ঢাকার রমনাপার্ক সংলগ্ন ইনস্টিটিউশন অফ ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে হযরত মাওলানা সূফী মুফতী আজানগাছী (রহঃ) কর্তৃক প্রতিষ্ঠিত হাক্কানী আঞ্জুমান বাংলাদেশ আয়োজিত ২৬তম আন্তর্জাতিক সর্বধর্মীয় বিশ্বজনীন প্রার্থনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয় এর মাননীয় মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) এম.পি. এবং প্রার্থনাসভায় স্বাগতিক বক্তব্য রাখেন হাক্কানী আঞ্জুমান বাংলাদেশ এর সেক্রেটারী ডাঃ এস.এম. নূরুল হক।


দেশের প্রধান ধর্মীয় সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও ধর্মগুরুসহ আজানগাছী (রহঃ)-এর হাজার হাজার মুরিদান ও ভক্তের উপস্থিতিতে এবং হাক্কানী আঞ্জুমান বাংলাদেশ-এর সভাপতি জনাব আলহাজ্ব ইকবাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রার্থনাসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাক্কানী আঞ্জুমান কেন্দ্রীয় কার্যালয় কলকাতা, পশ্চিমবঙ্গ, ভারত এর
প্রধান খাদেম মুন্সী বদিয়ার রহমান, সাগুফতা ইয়াসমীন এমপি, প্রফেসর ড. প্যাট্রিক ডি. গিফানী, সি.এস.সি, ভাইস চ্যান্সেলর নটরডেম ইউনার্ভিসিটি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ড. আবদুস সামাদ, পরমাণু বিজ্ঞানী আন্তর্জাতিক ইসলামিক চিন্তাবীদ প্রফেসর ড. এম. শমশের আলী, সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী, প্রফেসর ড. কাজী নূরুল ইসলাম, অধ্যাপক ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশ্বধর্ম ও সাংস্কৃতিক বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. মোঃ ইস্রাফীল সাবেক চেয়ারম্যান উর্দূ বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. ফাদার তপন ডি’ রোজারিও সাবেক চেয়ারম্যান বিশ্বধর্মতত্ত্ব ও সংস্কৃতি বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়, ড.ফাদার হেমস্ত পি. রোজারিও সি.এস.সি. অধ্যক্ষ নটরডেম কলেজ।

 

হাক্কানী আঞ্জুমানের প্রার্থনাসভা

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এর সভাপতি জে.এল. ভৌমিক, রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশন এর প্রতিনিধি স্বামী দেবধ্যাননন্দ মহারাজ, বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কৃতি সমিতির সভাপতি অধ্যাপক হীরেন্দ্রনাথ বিশ্বাস ও বাংলাদেশ মহানাম সম্প্রদায়ের সাধারণ সম্পাদক বিজ্ঞান বন্ধু ব্রহ্মচারী, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ এবং ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ভদন্ত উপানন্দ থের প্রতিনিধি ও শিখ সম্প্রদায়ের প্রতিনিধি ভাই বিক্রম সিং, বাংলাদেশ ব্রাহ্মসমাজ এর সাধারণ সম্পাদক শ্রী রণবীর পাল (রবি), ব্রুনাই দারুস্সালাম এর হাই কমিশনার হাজী হারিছ বিল অথমান প্রমুখ।

 
সূফী মুফতী গদ্দীনশীন মাস্টার সাহেব হুজুর কেবলা (দামাত বারাকাতুহু) কর্তৃক কলকাতা থেকে প্রেরিত নূরানী বাণী পাঠ করেন হাক্কানী আঞ্জুমান কেন্দ্রীয় কার্যালয় কলকাতা থেকে আগত প্রধান খাদেম জনাব মুন্সী বদিয়ার রহমান। কোরআনি ওজিফা পাঠ করেন মাওলানা বেলাল হোসেন। প্রার্থনাসভা শেষে মুনাজাত পরিচালনা করেন মুন্সী বদিয়ার রহমান। 

 

অনুষ্ঠান ঘোষণায় ছিলেন মোঃ সালাহ উদ্দিন কানন ও অ্যাডভোকেট আজহারুল ইসলাম রনি, অনুষ্ঠান পরিচালনায় মাহমুদ এলাহী সোহেল, সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মোঃ আজিজুল হক, ও ইঞ্জিনিয়ার মোঃ আমীর আলী, গোলাম কিবরিয়া মীরধা এবং সৈয়দ এম. নাছের বিপ্লব প্রমুখ।

 

 

একুশে সংবাদ.কম/রাফি/বাবু/বাইজীদ_সা’দ