AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উৎসব মুখর পরিবেশে ফ্রান্সে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন


Ekushey Sangbad
ইসরাত জাহান, ফ্রান্স
০৯:১০ পিএম, ২২ নভেম্বর, ২০২৩
উৎসব মুখর পরিবেশে ফ্রান্সে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন

ফ্রান্সে উৎসব মুখর পরিবেশে সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার এ উপলক্ষে প্যারিসের স্থানীয় টাউন হলে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও ফ্রান্সের জাতীয় সংগীত পরিবেশিত হয়।

বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা বিভাগের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত এ অনুষ্ঠানে ফ্রান্স প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, ফ্রান্সে নিযুক্ত বিভিন্ন বন্ধু প্রতীম দেশের রাষ্ট্রদূত ও প্রতিরক্ষা উপদেষ্টাগণ, সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ফ্রান্সে বসবাসরত প্রবাসী  মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ ও ব্যবসায়ী  মহলের প্রতিনিধিবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ আরো অনেকে  উপস্থিত ছিলেন ।

বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত খন্দকার এম তালহা এবং প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান দিবসটির তাৎপর্য তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

এ সময় তারা বলেন ,মুক্তিযুদ্ধের সময় সশস্ত্র বাহিনীর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল পাশাপাশি দেশ গঠনেও এই বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

একই সাথে বঙ্গবন্ধু জাতির জনক শেখ মুজিবুর রহমানের নির্দেশে প্রণীত প্রতিরক্ষা নীতিমালার আলোকে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর গঠন ও উন্নয়নের চিত্র তারা তুলে ধরেন।

রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সশস্ত্র বাহিনীর পুনর্গঠন আধুনিকায়ন ও অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে এ বাহিনীকে একটি যুগোপযোগী ও পেশাদার বাহিনী হিসেবে গঠন করতে ম প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্ব ও অসামান্য অবদান ও ঐকান্তিক প্রচেষ্টার কথা উল্লেখ করেন।

অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর উল্লেখযোগ্য কার্যক্রম নিয়ে একটি তথ্যবহুল ভিডিও চিত্র প্রদর্শিত হয়।

 

একুশে সংবাদ/ই.জ.প্র/জাহা

Link copied!