AB Bank
ঢাকা রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জ্যামিতিক হারে গুম ও বিচারবহির্ভূত হত্যা বেড়েছে: রিজভী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৪২ পিএম, ১৭ এপ্রিল, ২০২৪
জ্যামিতিক হারে গুম ও বিচারবহির্ভূত হত্যা বেড়েছে: রিজভী

এই সরকারের আমলে জ্যামিতিক হারে গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যা বেড়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার (১৭ এপ্রিল) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

রিজভী বলেন, সরকারের নির্দেশেই বিএনপির সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীকে গুম করা হয়। তাকে ফিরে পাওয়ার অধীর অপেক্ষায় আজও প্রহর গুনছে তার পরিবার। আজ ইলিয়াস আলী গুমের ১২ বছর পূর্ণ হলো।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, খুন ও গুম করা হচ্ছে বিরোধী নেতাকর্মীদের। তবে এখন গুম করার ধরন পরিবর্তন করছে সরকার। কেউ কয়েকদিন পর ফিরে আসলেও কারো মিলছে মরদেহ। তার বক্তব্য, ভয় দেখাতেই গুম করছে সরকার। প্রধান লক্ষ্য, বিরোধী দলকে নির্মূল করা। এর জন্য সরকারকে একদিন বিচারের মুখোমুখি করা হবে বলে জানান তিনি।

বিএনপির ৬০ লাখ নেতা-কর্মীর নামে সরকার মামলা দিয়েছে বলে সম্প্রতি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বক্তব্য দেন। তা চ্যালেঞ্জ করে গত সোমবার (১৫ এপ্রিল) সেই তালিকা চান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সে প্রসঙ্গে রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেব কীসের তালিকা চাইছেন? এর আগেও তালিকা দেয়া হয়েছিল। আর তালিকা তো আপনাদের কাছেই রয়েছে। আইন-আদালত, থানা-পুলিশ সবই আপনাদের কব্জায়।

 

একুশে সংবাদ/য.ট.প্র/জাহা 
 

Link copied!