AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবারও শক্ত ও কার্যকর বিরোধী দলের ভূমিকা পালন করবে জাপা: চুন্নু


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:৪১ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪
এবারও শক্ত ও কার্যকর বিরোধী দলের ভূমিকা পালন করবে জাপা: চুন্নু

জাতীয় পার্টি (জাপা) গতবারের মতো এবারও সংসদে শক্ত ও কার্যকর বিরোধী দলের ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

রোববার (১৮ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে (ইসি) সংরক্ষিত নারী আসনের মনোনীত সদস্যদের মনোনয়নপত্র জমা দিয়ে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

আইন অনুযায়ী প্রাপ্ত দুইটি সংরক্ষিত নারী আসনে অ্যাডভোকেট সালমা ইসলাম (ঢাকা) ও নূরুন নাহার বেগমকে (ঠাকুরগাঁও) মনোনীত করেছে দলটি।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী আজ (রবিবার) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।

সংরক্ষিত নারী আসনের প্রার্থীদের মনোনয়ন দাখিল শেষে জাপা মহাসচিব বলেন, ‍‍`যদি জাতীয় পার্টির ১৩ জন কার্যকর ভূমিকা রাখতে পারে তবে সংসদকে কার্যকর করা সম্ভব, সংখ্যা দিয়ে কিছু হয় না। ৭ তারিখের নির্বাচনে এসে গণতন্ত্রকে বাঁচিয়েছে জাতীয় পার্টি, আমরা গতবারের মতো এবারও সংসদে কার্যকর ভূমিকা রাখব।’

গত ৬ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনগুলোর তফসিল ঘোষণা করে ইসি।

ঘোষিত তফসিল অনুযায়ী, নারী আসনগুলোতে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আজ বিকেল ৪টা পর্যন্ত। এরপর আগামী ১৯ ও ২০ ফেব্রুয়ারি মনোনয়ন যাচাই-বাছাই করবেন রিটার্নিং অফিসার। মনোনয়ন যাচাই-বাছাইয়ের ওপর আপিল করা যাবে ২২ ফেব্রুয়ারি। আপিল নিষ্পত্তি ২৪ ফেব্রুয়ারি।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি।

স্বতন্ত্র প্রার্থী ও ১৪ দলীয় জোটের শরিক দলগুলোর সমর্থনে ইতিমধ্যে আইন অনুযায়ী প্রাপ্য ৪৮টি সংরক্ষিত নারী আসনে প্রার্থীদের মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগও। ফলে কেউ প্রার্থিতা প্রত্যাহার না করলে এই সময়ের পরই ঘোষণা হবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের নাম।


একুশে সংবাদ/ক.ক.প্র/জাহা 

সর্বোচ্চ পঠিত - রাজনীতি

Link copied!