AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৯ মার্চ জাপার সম্মেলন: রওশন এরশাদ


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:২৭ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০২৪
৯ মার্চ জাপার সম্মেলন: রওশন এরশাদ

আগামী ৯ মার্চ জাতীয় পার্টির (জাপা) রওশনপন্থী অংশের দশম সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলের (রওশনপন্থী) চেয়ারম্যান রওশন এরশাদ।

শনিবার (১০ ফেরুয়ারি) দুপুরে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে জাপার রওশনপন্থীদের জরুরী প্রেসিডিয়াম বৈঠকের শুরুতে এ তথ্য জানান তিনি। এর আগে ২ মার্চ জাতীয় সম্মেলনের তারিখ ঘোষণা হলেও ভেন্যু না পাওয়ায় ৯ মার্চ নতুন সম্মেলনের তারিখ ঘোষণা করলেন রওশন এরশাদ।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা কো-চেয়ারম্যান ও প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ বলেন, দলের সাংগঠনিক অবস্থার ধস নেমেছে। পল্লীবন্ধুর নাম মুছে ফেলা হয়েছে।

এসময় দলের মহাসচিব মামুনুর রশিদ বলেন, সম্মেলন করতে আইনত কোনো বাধা নেই। সংসদ আর দল আলাদা বিষয়। দলের নেতৃত্ব রওশন এরশাদের হাতেই থাকবে। আর সংসদে নেতৃত্ব দেবেন জিএম কাদের।

মামুনুর রশিদ আরও বলেন, ৬২ জন স্বতন্ত্র এমপি জাতীয় সংসদে থাকলেও তারা কোনো প্লাটফর্ম তৈরি করতে পারেননি। জিএম কাদের ও মুজিবুল হক চুন্নু ১১ জন সদস্য নিয়ে সংসদে দায়িত্ব পালন করবেন। তবে টিকে থাকার প্রয়োজনে জিএম কাদের ও মজিবুল হক চুন্নুকে মূল দলেই ফিরতে হবে।

জাপা থেকে জানানো হয় এবারের কাউন্সিলে চমক থাকবে। সর্বশেষ ২০১৯ সালের ২৮ ডিসেম্বর নবম কাউন্সিল হয়। দ্বিবার্ষিক সম্মেলনের ইতিমধ্যে চার বছর হয়ে গেছে। সুতরাং সম্মেলনে নতুন কমিটি হবে বলে জানান মহাসচিব।

এর আগে, দ্বাদশ নির্বাচনকালীন পার্টির চেয়ারম্যান এবং মহাসচিব বক্তব্য ও বিবৃতির মাধ্যমে পার্টিকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করেছেন এমন অভিযোগে জিএম কাদেরকে অব্যাহতি দেওয়া হয়। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা কো-চেয়ারম্যান এবং প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ নিজেকে দলের চেয়ারম্যান ঘোষণা করেন।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!