AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার হাইকোর্টে জামিন আবেদন ফখরুলের


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:৩৪ পিএম, ৩ ডিসেম্বর, ২০২৩
এবার হাইকোর্টে জামিন আবেদন ফখরুলের

প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় পুলিশের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবার হাইকোর্টে জামিন আবেদন করেছেন।

রোববার (৩ ডিসেম্বর) সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে জামিন আবেদনটি করেন বিএনপির আইনজীবীরা। বিচারপতি মো. সেলিমের হাইকোর্ট বেঞ্চে আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে।

এর আগে, গত ২২ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালত মির্জা ফখরুলের জামিন নামঞ্জুর করেন। তার আগে গত ২০ নভেম্বর জামিন শুনানির দিন ধার্য ছিল। তবে ওইদিন সময়ের আবেদন করে রাষ্ট্রপক্ষ। পরে আদালত শুনানি পিছিয়ে ২২ নভেম্বর তারিখ নির্ধারণ করেন।

গত ২৯ অক্টোবর সকালে মির্জা ফখরুলকে তার গুলশানের বাসা থেকে আটক করে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ। পরদিন প্রধান বিচারপতির বাসভবনে ভাঙচুরের মামলায় গ্রেফতার দেখানো হয়। ২ নভেম্বর মির্জা ফখরুল ইসলামের আইনজীবীরা তার জামিন আবেদন করেন। ২২ নভেম্বর জামিনের ওপর শুনানি হয়। পরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক (ভারপ্রাপ্ত) ফয়সাল আতিক বিন কাদের তার জামিন আবেদন নাকচ করে দেন।

এর আগে, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে চলা সংঘর্ষের সময় প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। পরে রমনা থানায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। মামলায় মির্জা ফখরুল ছাড়াও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ ৫৯ নেতাকর্মীকে আসামি করা হয়।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!