AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

খালেদাকে বিদেশে পাঠানোর দাবিতে অনশনে বিএনপি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৩৬ পিএম, ১৪ অক্টোবর, ২০২৩
খালেদাকে বিদেশে পাঠানোর দাবিতে অনশনে বিএনপি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে অনশনে নেমেছে বিএনপির নেতা-কর্মীরা। অনশন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে রয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শনিবার বেলা ১১টায় শুরু হয় এই অনশন কর্মসূচি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে তিন ঘণ্টার এই অনশন চলবে বেলা ২টা পর্যন্ত।

এর আগে, সকাল থেকেই রাজধানীর নানা এলাকা থেকে মিছিল নিয়ে এখানে জড়ো হন বিএনপির নেতা-কর্মীরা। এ কর্মসূচিকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, সেজন্য সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

এদিকে একই দাবিতে চট্টগ্রামেও বিএনপির অনশন কর্মসূচি চলছে। শনিবার সকাল ১০টা থেকে নগর বিএনপির দলীয় কার্যালয় নসিমন ভবনের সামনে অনশন শুরু করেন দলটির নেতা-কর্মীরা।

চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত অনশনে বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, খালেদা জিয়া এখন জীবন-মরণের সন্ধিক্ষণে। তাঁকে উন্নত চিকিৎসার সুযোগ না দিয়ে অপরাজনীতি চলছে। শিঘ্রই এই সুযোগ না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন তখন।

এ সময় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা শাহাদাত হোসেন বলেন, খালেদা জিয়াকে বন্দী রেখে নির্বাচনের নামে পাতানো খেলায় অংশ নেবে না বিএনপি। বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উপস্থিতিতে শুরু হওয়া এই অনশন চলবে দুপুর ২টা পর্যন্ত।


একুশে সংবাদ/এসআর

Link copied!