AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিবেদন ৫ নভেম্বর


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০২:৪৪ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধে প্রতিবেদন ৫ নভেম্বর

জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের দেড় শতাধিক ছাত্রদল নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৫ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

 

সোমবার (২৫ সেপ্টেম্বর) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও এদিন তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করেননি। এজন্য ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেন।

 

খোকন-শ্যামল ছাড়াও এ মামলার অন্যান্য গুরুত্বপূর্ণ আসামি হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সাবেক সদস্য সচিব মোঃ আমানউল্লাহ আমান, ঢাবি ছাত্রদলের সাবেক সভাপতি আল মেহেদী হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক আক্তার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বর্তমান সভাপতি খোরশেদ আলম সোহেল, বর্তমান সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা প্রমুখ।

 

মামলার সূত্রে জানা যায়, ২০২০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল ও গাড়ী ভাংচুরের অভিযোগে শাহবাগ থানায় মামলা দায়ের করেন শাহবাগ থানার এসআই একেএম নিয়াজউদ্দিন মোল্লা।

 

মামলায় তিনি অভিযোগ করেন, ২০২০ সালের ২ ফেব্রুয়ারি বেলা আনুমানিক ১১.১৫ মিনিটের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সামনের সড়কের ওপর ছাত্রদল নেতাকর্মীরা মিছিল করতে থাকে।

 

তখন বকশি বাজার, পলাশী মোড় ও রমনা ক্রসিং হতে তিন দিক দিয়ে লাঠি-সোটাসহ অজ্ঞাতনামা ১৫০/২০০ জন ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল করে এসে রাস্তা বন্ধ করে জনগণের চলাচলে বাধা সৃষ্টি করে। এ সময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে মিছিলকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশের ওপর উপর আক্রমণ ও ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় তারা একটি সিএনজিও ভাংচুর করে।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!