AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কিশোর গ্যাং ‘আলামিন গ্রুপ’র ৮ সদস্য গ্রেপ্তার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:০২ পিএম, ১৪ মে, ২০২৪
কিশোর গ্যাং ‘আলামিন গ্রুপ’র ৮ সদস্য গ্রেপ্তার

কিশোর গ্যাং ‘আলামিন গ্রুপ’র গ্রুপ লিডার মো. আলামিন শেখ (২৯)-সহ ৮ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৪)। রাজধানীর মিরপুরের রূপনগর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

১৪ মে র‌্যাব-৪-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিডিয়া) জিয়াউর রহমান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

জিয়াউর রহমান চৌধুরী বলেন, মো. আলামিন শেখ (২৯), মো. মাসুদ রানা (২২), মো. সিয়াম হোসেন ওরফে আকাশ (২৩), নুর নওশাদ (২১), মো. রবিন (২২), মো. রিয়াদ শেখ (১৯), মো. লাভলু (২০) এবং মো. সিজান (২০)কে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, র‍্যাব-৪ খুন, ডাকাতি, দস্যুতা, ধর্ষণ, অপহরণ, চাঁদাবাজি, অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসী গ্রেফতার এবং জঙ্গিবাদের মতো ঘৃণ্যতম অপরাধ নির্মূল ও রহস্য উদঘাটনের কাজ করছে। এর পাশাপাশি মাদকদ্রব্য উদ্ধার, মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ নেশার মরণ ছোবল থেকে তরুণ সমাজকে রক্ষা করার জন্য র‌্যাবের জোরালো তৎপরতা অব্যাহত আছে।

বর্তমানে রাজধানীতে বহুল আলোচিত বিপথগামী কিশোর গ্যাং বিভিন্ন ধরনের সন্ত্রাসী, চাঁদাবাজি, ছিনতাই, নারীদের ইভটিজিংসহ মাদক সেবন ও ব্যবসায় ওতপ্রোতভাবে জড়িয়ে পড়ছে। এ ধরনের বিপথগামী কিশোর অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট।

তিনি বলেন, এরই ধারাবাহিকতায় ১৩ মে রাতে রাজধানীর রূপনগর থানাধীন এলাকা হতে ‘আলামিন গ্রুপ’এর লিডার মো. আলামিন শেখ (২৯)-সহ ৮ সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

আসামিদের বরাত দিয়ে তিনি বলেন, জিজ্ঞাসাবাদে জানা যায়, রাজধানীর রূপনগর এলাকায় বেশ কিছু কিশোর গ্যাং সক্রিয় রয়েছে যার মধ্যে কিশোর গ্যাং আলামিন গ্রুপ-এর লিডারসহ ২০ থেকে ৩০ জনের সক্রিয় সদস্য রয়েছে। এই গ্যাংয়ের সদস্যরা রূপনগরের আশেপাশের এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, মারামারি, মাদক সেবন ও ইভটিজিংসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত। সাম্প্রতিক সময়ে কিশোর গ্যাং ‘আলামিন গ্রুপ’র লিডার মো. আলামিন শেখ তাদের সহযোগীদের নিয়ে এলাকায় চুরি, ছিনতাই এবং চাঁদাবাজি করে আসছিলো। তার বিরূদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় মাদক ও মারামারিসহ ৫টি মামলাও রয়েছে।

গ্রেফতারকৃত কিশোর অপরাধীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান তিনি। সেই সঙ্গে কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোরালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।


একুশে সংবাদ/ এসএডি

 

 

 

 

 

Link copied!