ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

চিকিৎসকরা বিএনপিপন্থী বলে ওই দলের ভাষায় কথা বলেছেন: তথ্যমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:১৬ পিএম, ২৯ নভেম্বর, ২০২১
চিকিৎসকরা বিএনপিপন্থী বলে ওই দলের ভাষায় কথা বলেছেন: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে চিকিৎসকদের বক্তব্যটি শেখানো বক্তব্য বলে মন্তব্য করেছেন ।

সোমবার (২৯ নভেম্বর) সচিবালয়ে সাংবাদকিদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, বিএনপিপন্থী চিকিৎসকরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে যে পরামর্শ দিয়েছেন তার মানে হলো তার ছেলে তারেক রহমান যেখানে আছেন শুধুমাত্র সেখানে তার চিকিৎসা হয়।

ইউরোপের বহু মানুষও সিঙ্গাপুরে চিকিৎসা নিতে আসে, চিকিৎসকরা বিএনপিপন্থী বলেই ওই দলের ভাষায় তারা কথা বলেছেন, যোগ করেন তিনি।

এর আগে রোববারও (২৮ নভেম্বর) তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে বিদেশ পাঠিয়ে বিএনপি ষড়যন্ত্র করতে চায়, বিএনপির রাজনীতি জনগণের জন্য নয়, তাদের রাজনীতির খালেদা জিয়ার স্বাস্থ্য ও তাকে বিদেশ পাঠানো নিয়ে। রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী কবরস্থান প্রাঙ্গণে ঢাকা উত্তর আওয়ামী লীগের এক সভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রয়োজন হলে খালেদা জিয়াকে পুনরায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলে ভর্তি করে চিকিৎসা দেওয়া যায়, মেডিকেল বোর্ড গঠন করা যায়, বিদেশ থেকে চিকিৎসক এনে চিকিৎসা দেওয়া যায়।

কিন্তু, তা না করে খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে, সেখান থেকে রাজনীতি করতে চায়, ষড়যন্ত্র করতে চায় বিএনপি। বিদেশে থেকে তারেক জিয়া যেটি করছেন, যোগ করেন মন্ত্রী।

বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে সেই ষড়যন্ত্র করতে দেওয়া যাবে না বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

দুই দফায় ৭৮ দিন হাসপাতালে থাকার পর গত ১৩ নভেম্বর তৃতীয় দফায় হাসপাতালে ভর্তি হন বিএনপি নেত্রী।

এ ছাড়া বিএনপি চেয়ারপারসনের সাজা বাতিল করে তাকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণের আদেশ দিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে আবেদন করেছেন বিএনপিপন্থী আইনজীবীদের একাংশ।

গত ২২ নভেম্বর পাঠানো আবেদনের বিষয়টি ২৩ নভেম্বর সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ ও অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু।

রাষ্ট্রপতি হিসেবে সাবেক একজন প্রধানমন্ত্রীকে নিঃশর্ত মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণের আদেশ দেওয়ার ক্ষমতা আপনার আছে যে ক্ষমতা সংবিধান আপনাকে দিয়েছে বলে উল্লেখ করা হয়েছে আবেদনে। এছাড়া বলা হয়েছে, দেশের একজন সাবেক প্রধানমন্ত্রীর জীবন রক্ষায় সংবিধানের ৪৯ অনুচ্ছেদ প্রয়োগ করে বেগম খালেদা জিয়ার সাজা বাতিল করে, বিদেশে গিয়ে উন্নত চিকিৎসা গ্রহণ করে বাঁচার সুযোগ দিন।

 

একুশে সংবাদ/জা/তাশা