ঢাকা রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৮ চৈত্র ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হওয়ায় আমি উচ্ছসিত : ডি আইজি হাবিব


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৫৯ পিএম, ৩ এপ্রিল, ২০২১
বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হওয়ায় আমি উচ্ছসিত : ডি আইজি হাবিব

হাসপাতালের কক্ষে টেলিভিশনে খেলা দেখছিলাম। খেলা শেষ হলো, সাথে সাথে মোবাইলে একটা কল: আমার সহধর্মিনী ডা: দিশা’র। রিসিভ করতেই তার উচ্ছসিত কন্ঠে আমি বিস্মিত। বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হওয়ায় তার এমন উচ্ছাস, আনন্দ। তার কথায়, কন্ঠের উৎফুল্লতায় আমার মনে হলো, বাংলাদেশের দামাল ছেলেরা যেমন বিজয় অর্জন করেছে তেমনি আমিও যেন চ্যাম্পিয়ন হয়েছি!!!

কাবাডি, বাংলাদেশের জাতীয় খেলা। কিন্তু এই খেলা নিয়ে গর্বিত হওয়ার মতো উপলক্ষ খুব কমই এসেছে।আজ ২ এপ্রিল,২০২১; বাংলাদেশ কাবাডি দল চ্যাম্পিয়ন হলো স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে আয়োজিত আন্তর্জাতিক টুর্নামেন্টে। ২ এপ্রিল বঙ্গবন্ধুর জীবনেও অনেক আনন্দের ও স্মরনীয় একটি দিন। ১৯৫৪ সালের সাধারন নির্বাচনে যুক্তফ্রন্টের মনোনয়ন ক্রমে গোপালগঞ্জ আসন থেকে নির্বাচিত হয়ে, ০২ এপ্রিল গঠিত মন্ত্রিসভায় সর্বকনিষ্ঠ মন্ত্রী হিসেবে বঙ্গবন্ধুর নাম ঘোষিত হয়। 

বঙ্গবন্ধুর চেতনা আজ সারা বাংলাদেশ ধারণ করে। ০২ এপ্রিল তারিখে অনুষ্ঠিত এই খেলায় কাবাডি খেলোয়াড ও সংশ্লিষ্ট সকলে নিশ্চয়ই বঙ্গবন্ধুর চেতনায় উজ্জীবিত হয়েছিলো। এই চেতনার বাহক হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান কামাল এমপি মহোদয়ের এ খেলায় উপস্থিতি বাংলাদেশ কাবাডি দলের জন্য সৌভাগ্যের বরপুত্র হিসেবে আবির্ভূত হয়েছে। অনেক ব্যস্ততার মধ্যেও মহোদয়ের সদয় উপস্থিতির জন্য বাংলাদেশ কাবাডি ফেডারশনের পক্ষ থেকে অনেক ধন্যবাদ। 

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মো: জাহিদ আহসান রাসেল এমপি মহোদয়ের অনুপ্রেরণা, নির্দেশনা, দুরদৃষ্টি, আন্তরিক প্রচেষ্টা ও কাবাডির প্রতি পক্ষপাতপূর্ণ ভালোবাসা ছাড়া এমন একটি আন্তর্জাতিক টুর্ণামেন্ট আয়োজন এবং বাংলাদেশ দলের চ্যাম্পিয়ন হওয়া সম্ভব হতো। কাবাডি ফেডারেশনের পক্ষ থেকে মহোদয়কে অনেক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

ধন্যবাদ কাবাডি ফেডারেশনের মাননীয় সভাপতি জনাব চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম, পিপিএম মহোদয়কে; ধন্যবাদ ডিএমপি কমিশনার জনাব মে: শফিকুল ইসলাম বিপিএম (বার) মহোদয়কে, ধন্যবাদ জনাব গাজী মো: মোজাম্মেল হক বিপিএম, যুগ্ম সম্পাদক, বাংলাদেশ কাবাডি ফেডারেশন মহোদয়কে, ধন্যবাদ জানাই আমার প্রিয় নেওয়াজ সোহাগকে। ধন্যবাদ সবাই প্রাপ্য; নাম লিখতে গেলে লেখার পরিসর পাঠকের জন্য অস্বস্তিকর হতে পারে। কিন্তু আমি আন্তরিকভাবে এই টুর্নামেন্টের সাথে জড়িত খেলোয়াড, ষ্টাফ, প্রশিক্ষক, অফিশিয়াল, ম্যানেজার, ফেডারেশন, দর্শকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি। 

আজ উৎসবের দিন; স্বপ্নের সোনার বাংলা গড়ার পথে একটি বিশেষ অর্জনের দিন। বঙ্গবন্ধুর প্রিয় এ খেলাটিকে প্রকৃত অর্থে জাতীয় খেলা বা জাতীয় গৌরবের অংশ হিসেবে পরিনত করার শপথ নেয়ার দিন। আসুন আমরা সবাই কাবাডির জয়যাত্রার অংশীদার হই। জয় বাংলা; বাংলাদেশ-চিরজীবি হোক।


একুশে সংবাদ/আ