AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ, ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পশ্চিমবঙ্গে বাংলাদেশি জাহাজে ভয়াবহ আগুন


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:৪৬ পিএম, ৬ জানুয়ারি, ২০২৪
পশ্চিমবঙ্গে বাংলাদেশি জাহাজে ভয়াবহ আগুন

পশ্চিমবঙ্গের মুড়িগঙ্গা নদীতে বাংলাদেশি পণ্যবাহী একটি জাহাজে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (৬ ডিসেম্বর) সকালে পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপের লট নম্বর-৮ লাগোয়া সুন্দরবন হলদিয়া চ্যানেলে দাঁড়িয়ে থাকা অবস্থায় জাহাজটিতে আগুন লাগে।

খবরে বলা হয়েছে, মেরামতজনিত কারণে নদীর চরে নোঙর করেছিল জাহাজটি। মেরামতের কাজ চলাকালীন হঠাৎ দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে জাহাজের ইঞ্জিনে। কয়েক মিনিটের মধ্যে তা ছড়িয়ে পড়ে গোটা জাহাজে। তবে এই ঘটনায় এখনও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রাথমিকভাবে জাহাজের কর্মীরাই আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু সেই চেষ্টাও ব্যর্থ হয় এবং আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। তৎক্ষণাৎ খবর দেয়া হয় কোস্টাল অগ্নিনির্বাপক দলকে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করেছে। ঘটনাস্থলে পৌঁছেছে হারউড পয়েন্ট কোস্টাল থানার পুলিশ বাহিনীও।

ইলেকট্রিক শর্ট সার্কিটের জেরে এই অগ্নিকাণ্ড বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস। তবে কিছু শ্রমিকরা জানিয়েছে, মেরামত চলাকালীন গ্যাস সিলিন্ডার ব্লাস্ট করে আগুন জড়িয়ে পড়ে। পণ্যবাহী এই জাহাজটির আন্ডার গ্রাউন্ডে প্রচুর তেল রয়েছে। রয়েছে বেশ কিছু গ্যাসের সিলিন্ডারও।

অগ্নিকাণ্ডের ঘটনায় ওই এলাকায় রীতিমতো আতঙ্ক সৃষ্টি হয়েছে। জাহাজটিতে মোট ১১ জন নাবিক ছিলেন। তারা সকলেই সুরক্ষিত রয়েছেন বলে জানা গেছে। 
 

একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহা

Link copied!