AB Bank
ঢাকা শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নিয়ম মানলেই ব্যবসায়ীদের পাশে থাকবে সরকার: রাষ্ট্রপতি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:২৬ পিএম, ১১ জুন, ২০২৪
নিয়ম মানলেই ব্যবসায়ীদের পাশে থাকবে সরকার: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, নিয়মনীতি মেনে চললেই সরকার ব্যবসায়ীদের পাশে থাকবে। পাবনা সফরের তৃতীয় দিনে মঙ্গলবার (১১ জুন) দুপুরে পাবনা সার্কিট হাউসে জেলার চেম্বার অব কমার্সের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

এসময় পাবনা চেম্বার অফ কমার্সের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী তাদের কার্যক্রম এবং পাবনার ব্যবসা-বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয় তুলে ধরেন।

রাষ্ট্রপতি বলেন, করোনা মহামারি, রাশিয়া-ইউক্রেন ও ইসরাইল- ফিলিস্তিন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী মন্দা বিরাজ করলেও সরকারের যুগোপযোগী ও সাহসী সিদ্ধান্ত এবং ব্যবসায়ীদের সহযোগিতায় বাংলাদেশের অর্থনীতি সচল রয়েছে। সরকার বাণিজ্য ও বিনিয়োগ সংক্রান্ত নীতি নির্ধারণে ব্যবসায়ীদের পরামর্শ গুরুত্ব সহকারে বিবেচনা করে।

ব্যবসায়ীদের নিয়মনীতি মেনে ব্যবসার কার্যক্রম পরিচালনার পরামর্শ দিয়েছেন মো. সাহাবুদ্দিন। অতি মুনাফালোভী ব্যবসায়ীদের অনৈতিক কর্মকাণ্ডে যাতে জনগণের ভোগান্তি না বাড়ে সেদিকেও খেয়াল রাখার কথা বলেন রাষ্ট্রপতি।

তিনি আরও বলেন, সরকার এরইমধ্যে প্রায় ৮ লাখ কোটি টাকার বাজেট প্রস্তাব করেছে। এ বাজেট বাস্তবায়নে ব্যবসায়ীরা সর্বাত্মক সহযোগিতা করবেন।

এছাড়া পাবনার কৃষি, শিল্পসহ বিভিন্ন খাতের ঐতিহ্য ও বাণিজ্যিক সম্ভাবনা তুলে ধরে রাষ্ট্রপতি বিদ্যমান এসব সম্ভাবনাকে কাজে লাগাতে ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান। এ সময় কর্মসংস্থান ও উদ্যোক্তা সৃষ্টিতে পদক্ষেপ নেয়ারও আহ্বান জানান মো. সাহাবুদ্দিন।

 

একুশে সংবাদ/স.টি/সা.আ

Link copied!