AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘বিটিসিএল এর সম্পদের লাভজনক ব‌্যবহার নিশ্চিত করতে হবে’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০৮ পিএম, ৬ জুন, ২০২৪
‘বিটিসিএল এর সম্পদের লাভজনক ব‌্যবহার নিশ্চিত করতে হবে’

ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক বলেছেন, স্মার্ট ব‌্যবস্থাপনার মাধ‌্যমে বিটিসিএল এর সম্পদের লাভজনক ব‌্যবহার নিশ্চিত করতে হবে। এই লক্ষ‌্যে সারা দেশে বিটিসিএল এর অব‌্যবহৃত জমির সুষ্ঠু ব‌্যবহার, কলিং অ‌্যাপ আলাপ-এর সেবার মান বৃদ্ধির মাধ‌্যমে গ্রাহক বৃদ্ধি, ব্রডব‌্যান্ড ইন্টারনেট জীবন-এর সেবার আওতাবৃদ্ধি এবং অন‌্যন‌্য অবকাঠামোর পরিকল্পিত ব‌্যবহার নিশ্চিত করতে হবে। দক্ষতার সঙ্গে স্মার্ট ব‌্যবস্থাপনার মাধ‌্যমে বিটিসিএলকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সুযোগ কাজে লাগানোর জন‌্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করেন।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় টেলিযোগাযোগ ভবন মিলনায়তনে বিটিসিএল-এর কার্যক্রম পর্যালোচনা সভায় এই নির্দেশনা প্রদান করেন।

জনাব জুনাইদ আহমেদ পলক, চীনের নিজস্ব সোস‌্যাল মিডিয়া উইচ‌্যাট, দক্ষিণ কোরিয়ার ক‌্যাকোটক ইত‌্যাদির ন‌্যায় বাংলাদেশের নিজস্ব একটি সামাজিক যোগাযোগ প্লাটফর্ম গড়ে তোলার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। 

তিনি বলেন, কলিং অ‌্যাপ আলাপকে জনপ্রিয় করার পাশাপাশি জাতীয় সোস‌্যাল প্লাটফর্ম তৈরি করার যথেষ্ট সুযোগ আমাদের রয়েছে। বিটিসিএল এর আলাপ, জীবন এবং অব‌্যাবহৃত ভূমি ও অবকাঠামো কাজে লাগাতে পারলে জাতীয় অর্থনীতিতে অবদান রাখা সম্ভব উল্লেখ করে তিনি বলেন, আলাপ এর অগ্রগতিতে আমি খুশি কিন্তু সন্তুষ্ট নই। তিনি আলাপের গ্রাহক সংখ‌্যা বৃদ্ধির জন‌্য মার্কেটিং ও সার্ভিসিং এ দুটির ঘাটতি রয়েছে বলে উল্লেখ করেন।

পরে টেলিটক বাংলাদেশ লিমিটেডের অগ্রগতি পর্যালোচনা সভায় টেলিটকের কার্যক্রম বিষয়ক পর্যালোচনা সভায় টেলিটককে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের লক্ষ‌্যে প্রতিষ্ঠানটি হালনাগাদ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম ডাক, টেলিযোগাযোগ ও তথ‌্যপ্রযুক্তি প্রতিমন্ত্রীকে অবহিত করা হয়।

অনুষ্ঠানে বিটিসিএল এর ব‌্যবস্থাপনা পরিচালক মো: আনোয়ার হোসেন এবং টেলিটকের ব‌্যবস্থাপনা পরিচালক নূরুল মাবুদ চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের কার্যক্রমের অগ্রগতি তুলে ধরেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!