AB Bank
ঢাকা বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অফিস ছুটির পরেই বাসায় ফেরার অনুরোধ ট্রাফিক পুলিশের


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:০৮ পিএম, ২১ মার্চ, ২০২৪
অফিস ছুটির পরেই বাসায় ফেরার অনুরোধ ট্রাফিক পুলিশের

রমজান মাসে ইফতারের আগে তীব্র যানজট এড়াতে রাজধানীবাসিকে সাড়ে ৩টায় বা অফিস ছুটির পরপরই নিজ গন্তব্যে রওনা হওয়ার আহ্বান জানিয়েছে ঢাকা মহানগর ট্রাফিক পুলিশ।

বৃহস্পতিবার (২১ মার্চ) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের (ট্রাফিক) অতিরিক্ত কমিশনার মুনিবুর রহমান এ আহ্বান জানান।

মুনিবুর বলেন, ‍‍`দুপুর সাড়ে ৩টায় অফিস ছুটি হওয়ার কথা থাকলেও আমরা দেখেছি, বিকেল ৫টার আগে থেকে ইফতারের আগে পর্যন্ত অধিকাংশ যানবাহন তড়িঘড়ি করে গন্তব্যস্থলে ফেরার উদ্দেশে রওনা দেয়। এতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইন্টারসেকশনে শেষ মুহূর্তে অযাচিত ট্রাফিক কন্ডিশন তৈরি হচ্ছে।‍‍`

তিনি বলেন, ‍‍`ঢাকার যেখানে চার রাস্তা বা তিন রাস্তা ইন্টারসেকশন আছে; যে কোনো একটি লেন যদি আমরা চালু করি, সে ক্ষেত্রে অন্য তিনটি লেন আমাদের বন্ধ রাখতে হয়। কাজেই সেটা কিছুটা সময় সাপেক্ষ বিষয়। যেহেতু ইফতারের আগে সবাইকে ফিরতে হয়, প্রিয়জনদের সঙ্গে ইফতার করতে সবাই উদগ্রীব থাকেন, ফলে টাইম ম্যানেজমেন্ট চ্যালেঞ্জিং বটে।

‍‍`তাই অফিস ছুটির সময়—সাড়ে ৩টা থেকে বা এর কাছাকাছি সময় থেকে নগরবাসী যেন বাসায় ফেরার পরিকল্পনা নেন। বিভিন্ন গুরুত্বপূর্ণ রুটগুলোতে সড়কের পাশে, ইমারত স্থাপনা সংলগ্ন স্থানে অযাচিতভাবে যানবাহনের পার্কিং পরিলক্ষিত হয়, যা সড়কের প্রশস্ততা কমিয়ে দেয় এবং যানবাহনের গতি বাধাগ্রস্ত করে। রমজানের প্রথম থেকে ডিএমপির ট্রাফিক বিভাগ এই বিষয়টি নিয়ে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে,‍‍` জানান তিনি।

অযাচিত পার্কিং রোধে নগরবাসীর সহযোগিতা চাওয়ার পাশাপাশি তিনি সড়কের টার্নিং পয়েন্টে না দাঁড়িয়ে নির্দিষ্ট বাস স্টপেজে গণপরিবহনের জন্য অপেক্ষা করতে যাত্রীদের প্রতি আহ্বান জানান।


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

 

Link copied!