AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাতিরপুলে আগুন: অক্সিজেন নিয়ে ভবনের ভেতরে যাচ্ছেন ফায়ারকর্মীরা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৪৩ পিএম, ১৪ মার্চ, ২০২৪
হাতিরপুলে আগুন: অক্সিজেন নিয়ে ভবনের ভেতরে যাচ্ছেন ফায়ারকর্মীরা

রাজধানীর হাতিরপুল কাঁচাবাজারে ছয়তলা একটি ভবনের দ্বিতীয় তলায় আগুন লেগেছে। ইতোমধ্যে ছাদ থেকে ৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে বহুতল ভবনটিতে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট।

এদিকে, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুনের তীব্রতা কিছুটা কমলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ভবনের ভেতর থেকে এখনো ধোঁয়া বের হতে দেখা গেছে। উদ্ধার তৎপরতা চালাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ভেতরে অক্সিজেন মাস্ক ও অগ্নিনির্বাপণ কস্টিউম পরে ভেতরে প্রবেশ করছেন।

ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যা ৬টা ১৩ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে প্রথমে চারটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরও তিনটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। বর্তমানে সাতটি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডে একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ‘গ্রিন কোজি কটেজ’ নামের ওই

ওই ভবনে জরুরি বহির্গমন সিঁড়ি না থাকায় আগুন লাগার পর কেউ বের হতে পারেননি। ভবনের সিঁড়িতে রাখা ছিল গ্যাসের সিলিন্ডার। এ ঘটনার পর ঢাকার রেস্তোরাঁগুলোতে অগ্নিনিরাপত্তা নিশ্চিত করার দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। এই প্রেক্ষাপটে অভিযানে নেমেছে পুলিশসহ সরকারের বিভিন্ন সংস্থা।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

 

Link copied!