AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ল্যাবএইডে অবৈধ রেস্টুরেন্ট, দুই লাখ টাকা জরিমানা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:১৯ পিএম, ৭ মার্চ, ২০২৪
ল্যাবএইডে অবৈধ রেস্টুরেন্ট, দুই লাখ টাকা জরিমানা

আবাসিক ভবনে রেস্তোরাঁ ও অগ্নিনির্বাপণ ব্যবস্থার ঘাটতি খুঁজতে রাজধানীর গ্রিনরোড সংলগ্ন ল্যাবএইড হাসপাতালে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি (ডিএসসিসি)। আর অবৈধভাবে নিজস্ব রুফটপ রেস্টুরেন্ট স্থাপন করায় হাসপাতালটিকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ঘণ্টাব্যাপী ল্যাবএইড হাসপাতালের ক্যাফেটেরিয়ায় অভিযান পরিচালিত হয়।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে ঘণ্টাব্যাপী ল্যাবএইড হাসপাতালের ক্যাফেটেরিয়ায় অভিযান পরিচালিত হয়। এদিন বিকেল সোয়া ৪টার দিকে ল্যাবএইড হাসপাতালে অভিযান শুরু করে ডিএনসিসির একটি আভিযানিক দল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বলেন, হাসপাতালটি নকশার ব্যত্যয় ঘটিয়ে হাসপাতালের ৮ম তলায় তাদের নিজস্ব রুফটপ রেস্টুরেন্ট বা কাফেটেরিয়া গড়ে তুলেছে। পাশাপাশি অগ্নিনির্বাপণ ব্যবস্থাতেও ত্রুটি দেখতে পাওয়া যায়। একই সঙ্গে রেস্টুরেন্টটির রান্নাঘরে ব্যবহারের জন্য সিড়ির পাশে কিছু গ্যাস সিলিন্ডার পাওয়া যায়, যা খুবই ঝুঁকিপূর্ণ। সব মিলিয়ে ল্যাবএইড হাসপাতালকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় হাসপাতালের ছাদ যেভাবে ব্যবহার হচ্ছে তার অনুমোদন আছে কি না, তা খতিয়ে দেখেন তারা।

নিয়মবহির্ভূতভাবে রেস্টুরেন্ট রাখায় এসময় তাদের ২ লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

 

একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

Link copied!