AB Bank
ঢাকা রবিবার, ২১ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

‘একুশে বইমেলায় বিক্রি ৬০ কোটি টাকার বই’


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:০০ পিএম, ২ মার্চ, ২০২৪
‘একুশে বইমেলায়  বিক্রি ৬০ কোটি টাকার বই’

রাজধানীতে আয়োজিত এবারের অমর একুশে বইমেলায় শনিবার শেষদিন পর্যন্ত ৬০ কোটি টাকার বই বিক্রি হয়েছে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি।

শনিবার (২ মার্চ) অমর একুশে বইমেলা ২০২৪ এর সমাপনী অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে এ বছরের বইমেলা সফলভাবে আয়োজন করা হয়েছে বলে জানান বাংলা একাডেমির মহাপরিচালক (ডিজি) কবি মুহম্মদ নুরুল হুদা।

অন্যান্য বছর ২৮ দিনের বইমেলা হলেও এবার অধিবর্ষ ও পরে দুদিন সময় বাড়ানোয় মেলা ৩১ দিনে গড়ায়। এই সময়ে একুশে বইমেলায় মোট ৬০ কোটি টাকার বই বিক্রি হয়েছে বলে জানান বাংলা একাডেমির উপপরিচালক সাহেদ মনতাজ।

অমর একুশের বইমেলা ২০২৪ এর শেষ দিন আজ। সমাপনী অনুষ্ঠানে বাংলা একাডেমির ডিজি মুহম্মদ নুরুল হুদা বলেন, ‘এ বছর ৩ হাজার ৭৫১টি বই প্রকাশিত হয়েছে। আগামী বছর আরও সফল মেলা আয়োজন করা হবে।’

অমর একুশে বইমেলা ২০২৪ এ সবচেয়ে বেশি সংখ্যক গুণগত মানের বই প্রকাশের জন্য চিত্তরঞ্জন সাহা পুরস্কার পেয়েছে কথাপ্রকাশ। এছাড়াও প্রথমা, ঐতিহ্য ও জার্নিম্যান মুনীর চৌধুরী স্মৃতি পুরস্কার পেয়েছে। সেরা শিশুতোষ গ্রন্থ প্রকাশের জন্য পুরস্কার পেয়েছে ময়ূরপঙ্খি প্রকাশন।

অন্যদিকে আগামী বছরও বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলার আয়োজন করার চেষ্টা করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান।


একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা
 

Link copied!