AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পহেলা জানুয়ারি চালু হচ্ছে না খুলনা-মোংলা রেল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:৪১ পিএম, ৩১ ডিসেম্বর, ২০২৩
পহেলা জানুয়ারি চালু হচ্ছে না খুলনা-মোংলা রেল

খুলনা-মোংলা রুটে যাত্রীবাহী ট্রেন যাত্রার শুরুর তারিখ পেঁছাল। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী বছরের প্রথম দিন পহেলা জানুয়ারি নতুন এই রেলপথে যশোর থেকে খুলনা হয়ে ফুলতলা পর্যন্ত ট্রেন চলাচল শুরু হওয়ার কথা ছিল। তবে প্রকল্প সংশ্লিষ্টরা জানিয়েছেন, কিছু কাজ বাকি থাকায় এদিন এই রুটে ট্রেন চলাচল শুরু হচ্ছে না।

২০১০ সালে একনেকে অনুমোদনের পর ২০১৬ সালে এই প্রকল্পের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এরই মধ্যে খুলনা থেকে মোংলা পর্যন্ত ৯১ কিলোমিটার রেলপথ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এছাড়া রূপসা নদীর ওপর নির্মিত হয়েছে ৫.১৩ কিলোমিটার দীর্ঘ রেলসেতু।

শেষ হয়েছে ১০৭টি ছোট ব্রিজ ও ৯টি আন্ডার পাস নির্মাণ। নির্মিত হয়েছে ১১টি স্টেশন। এরপর গত পহেলা নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এ রেলপথ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

পরবর্তীতে রেলওয়ে কর্তৃপক্ষ পহেলা জানুয়ারি থেকে নতুন এই রেলপথে যাত্রীবাহী রেল চলাচল শুরু হওয়ার ঘোষণা দেয়। তবে সে সিদ্ধান্ত থেকে সরে এসেছে তারা। যদিও নতুন সূচি এখনও ঘোষণা হয়নি।

প্রকল্পের প্রধান প্রকৌশলী আহমেদ হোসাইন মাসুম বলেন, কিছু কাজ বাকি থাকায় নির্ধারিত সময়ে আগামী পহেলা জানুয়ারি থেকে এই রেলপথে ট্রেন চলাচল শুরু করা যাচ্ছে না। তবে খুব শিগগিরই নতুন তারিখ ঘোষণা করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!