AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন ডলার অনুদান দিল চীন


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:৩১ পিএম, ৬ ডিসেম্বর, ২০২৩
রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন ডলার অনুদান দিল চীন

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের জন্য ১.৫ মিলিয়ন মার্কিন ডলার অনুদান দিল চীন। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১৬ কোটি ৫০ লাখ টাকা।

বুধবার (৬ ডিসেম্বর) ইউএনএইচসিআরের ঢাকা অফিসের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চীনের এই সহায়তাকে স্বাগত জানিয়েছে জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর। এই অর্থ খরচ করা হবে রোহিঙ্গাদের স্বাস্থ্যবিধি উন্নয়নে।

চীনের এই অনুদানে ১২ থেকে ৫০ বছর বয়সী ৬০ হাজারের বেশি রোহিঙ্গা নারী ও কিশোরী চায়না ইন্টারন্যাশনাল ডেভলপমেন্ট কো-অপারেশন এজেন্সীর মাধ্যমে ২০২৫ সাল পর্যন্ত এর সুফল পাবে।

শরণার্থী নারী ও কিশোরীরা প্রতি বছর ২টি করে হাইজিন কিট পাচ্ছে। চীনের সহায়তায় ২ লাখ ৫০ হাজারের বেশি হাইজিন কিট রোহিঙ্গা নারীদের কাছে পৌঁছে দেবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও ইউএনএইচসিআর।

এ প্রসঙ্গে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন বলেন, গুরুত্বপূর্ণ একটি দেশ হিসেবে চীন তার দায়িত্ব পালন করছে এবং বাস্তুচ্যুত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহায়তা দিচ্ছে। আমরা ভবিষ্যতে ইউএনএইচসিআর-এর আরও কর্মকান্ডে সম্পৃক্ত হওয়ার আশা রাখি। তবে এই সংকটের দীর্ঘস্থায়ী সমাধান নিহীত রয়েছে বাস্তুচ্যুত জনগোষ্ঠীর মিয়ানমারে প্রত্যাবাসনে।

রোহিঙ্গা শরণার্থীদের জন্য চলমান মানবিক কর্মকাণ্ডে বাংলাদেশ সরকারকে সহায়তার জন্য চীন ও অন্যান্য দেশের মানবিক সাহায্য অতীব জরুরি।


একুশে সংবাদ/এএইচবি/জাহা 

Link copied!