AB Bank
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

রয়টার্সের সাংবাদিকসহ ৮৭ বিদেশি নির্বাচন দেখতে চান


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৯:৩৩ পিএম, ২৭ নভেম্বর, ২০২৩
রয়টার্সের সাংবাদিকসহ ৮৭ বিদেশি নির্বাচন দেখতে চান

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণে আবেদন করেছেন ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের সাংবাদিকসহ ৮৭ জন বিদেশি।

সোমবার (২৭ নভেম্বর) পর্যন্ত নির্বাচন কমিশনে (ইসি) এসব আবেদন জমা পড়েছে।

ইসি সূত্র জানায়, নির্বাচন পর্যবেক্ষণে ঢাকায় আসতে ইচ্ছুক আবেদনকারীদের মধ্যে আফ্রিকান ইলেকট্রোরালের ১১ জন রয়েছেন। এ ছাড়া কমনওয়েলথ থেকে পাঁচজন ও ইউরোপিয়ান ইউনিয়নের চারজন ভোট পর্যবেক্ষণে আসার আবেদন করেছেন। পাশাপাশি ভোট পর্যবেক্ষণে পাঁচ সদস্য বিশিষ্ট কারিগরি দল পাঠাতে চায় ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের (এনডিআই)।

এ বিষয়ে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, সংসদ নির্বাচন পর্যবেক্ষণে ইতোমধ্যে বিদেশি সাংবাদিক, ব্যক্তি পর্যবেক্ষক ও সংস্থা নিবন্ধন করেছেন। রয়টার্সের সাংবাদিকসহ মোট ৮৭ পর্যবেক্ষক-সাংবাদিক ও চারটি সংস্থা নিবন্ধন করেছে। আশা করছি, সামনে আরও পর্যবেক্ষক সংস্থা নিবন্ধন করবে। সেজন্য আমরা আবেদনের সময় বাড়িয়েছি।

এর আগে, নির্বাচন পর্যবেক্ষণে আগ্রহী বিদেশি পর্যবেক্ষকদের আবেদনের সময়সীমা ২১ নভেম্বর পর্যন্ত নির্ধারণ করেছিল কমিশন। পরে আবেদনের সময় ৭ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়। এই সময়ের মধ্যে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে দেওয়া ফরম পূরণ করে আবেদন করা যাবে।

 


একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!