AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ১টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও ২টি প্রকল্পের উদ্বোধন


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:৪৫ পিএম, ১৪ নভেম্বর, ২০২৩
সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ১টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও ২টি প্রকল্পের উদ্বোধন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের ক্রীড়া কমপ্লেক্স এর ভিত্তি প্রস্তর স্থাপন এবং নবনির্মিত ০৮টি শান্তি নিবাস ও ২২ টি সমাজসেবা কার্যালয়ের উদ্বোধন করেছেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) প্রধানমন্ত্রী গণভবন  থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৪ টি মন্ত্রণালয়/ বিভাগের ১৫৭ টি প্রকল্পের আওতায় দেশব্যাপী নির্মিত ১০ হাজার ৪১ টি অবকাঠামোর সমন্বিত উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন  অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ১টি প্রকল্পের ভিত্তি প্রস্তর ও ২টি প্রকল্পের উদ্বোধন করেন।

উল্লেখ্য, ৪৮৭ কোটি টাকা ব্যায়ে ঢাকার অদূরে সাভারে বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের ক্রীড়া কমপ্লেক্স নির্মিত হচ্ছে।  প্রকল্পটিতে ১১ তলা একাডেমিক ভবনে চিকিৎসা কেন্দ্র, প্রশিক্ষণ কেন্দ্র, প্রশাসনিক ব্লকসহ মাল্টিপারপাস হলরম এবং ৬ তলা বিশিষ্ট ডরমিটরি ও রেসিডেন্সিয়াল ব্লকে ৬০০ জনের আবাসনের ব্যবস্থা থাকবে।

গোপালগঞ্জ, লালমনিরহাট, ময়মনসিংহ, নোয়াখালী, রাজশাহী, সুনামগঞ্জ, খুলনা ও বরিশাল জেলায় ৮২ কোটি টাকা ব্যয়ে মোট ০৮ শিশু পরিবারে ২৫ শয্যা বিশিষ্ট শান্তি নিবাস স্থাপন করা হয়েছে। এ প্রতিষ্ঠানসমূহে অবহেলিত সিনিয়র সিটিজেনদের জন্য নিরাপদ আবাসনের ব্যবস্থা করা হয়েছে।

৬৪ জেলায় জেলা সমাজসেবা কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের আওতায় ২২ টি জেলা সমাজসেবা কমপ্লেক্সে নির্মাণ করা হয়। এই ভবনে সমন্বিতভাবে সকল সেবা দেয়া হবে। প্রথম পর্যায়ে ফরিদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নেত্রকোনা, বরিশাল, রাজশাহী, গোপালগঞ্জ, ঝালকাঠি, কিশোরগঞ্জ,  ময়মনসিংহ,  খুলনা, রংপুর, ঢাকা, সিরাজগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, চট্টগ্রাম, দিনাজপুর, লালমনিরহাট, হবিগঞ্জ, নোয়াখালী, সিলেট, সুনামগঞ্জ ও কুমিল্লা জেলা সমাজসেবা কমপ্লেক্স নির্মাণ করা হয়েছে।

 


একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!