AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টিসিবির জন্য ২৫৪ কোটি টাকার তেল ডাল কিনছে সরকার


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:৪২ পিএম, ২৫ অক্টোবর, ২০২৩
টিসিবির জন্য ২৫৪ কোটি টাকার তেল ডাল কিনছে সরকার

ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)-এর জন্য ২৫৪ কোটি ১৮ লাখ ৬০ হাজার টাকা দিয়ে সয়াবিন তেল, রাইস ব্রাণ অয়েল এবং মসুর ডাল কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর মধ্যে ১৮৭ কোটি ৬০ লাখ ৪০ টাকার তেল এবং ৬৬ কোটি ৫৮ লাখ ২০ হাজার টাকার মশুর ডাল কেনা হবে।

 

শবনাম ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ, মজুমদার ব্রান অয়েল মিলিস এবং সিটি এডিবল অয়েল থেকে এসব তেল ও মশুর ডাল কেনার অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

 

বুধবার (২৫ অক্টোবর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র এ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সভার সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান।

 

তিনি জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ  কর্তৃক ২০২৩-২৪ অর্থবছরে স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে  ৬ হাজার মেট্রিক টন মসুর ডাল শবনম ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজের নিকট থেকে ৬৬ কোটি ৫৮ লাখ ২০ হাজার টাকায় কেনার অনুমোদন দেয়া হয়েছে। এ ক্ষেত্রে প্রতি কেজি মসুর ডালের দাম পড়বে ১১০ টাকা ৯৭ পয়সা।

 

বাণিজ্য মন্ত্রণালয়ের আর এক প্রস্তাবের প্রেক্ষিতে টিসিবির জন্য মজুমদার ব্রান অয়েল মিলস থেকে ৪০ লাখ লিটার রাইস ব্রাণ তেল কেনার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা কমিটি। প্রতি লিটার ১৫৬ টাকা ২৫ পয়সা হিসেবে এই তেল কিনতে মোট খরচ হবে ৬২ কোটি ৫০ লাখ টাকা।

 

এছাড়া টিসিবির জন্য ২০২৩-২৪ অর্থবছরে স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র পদ্ধতিতে  ৮০ লাখ লিটার সয়াবিন তেল সিটি এডিবল অয়েলের নিকট থেকে কেনার অনুমোন দেয়া হয়েছে। প্রতি লিটার ১৫৬ টাকা ৩৮ পয়সা হিসেবে এই তেল কিনতে মোট খরচ হবে ১২৫ কোটি ১০ লাখ ৪০ হাজার টাকা। এই প্রস্তাবটিও নিয়ে আসে বাণিজ্য মন্ত্রণালয়।

 

 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!