AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশে বিদ্যুৎ উৎপাদনে বিনিয়োগ করবে ডেনমার্ক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:১৩ পিএম, ১৯ জুলাই, ২০২৩
বাংলাদেশে বিদ্যুৎ উৎপাদনে বিনিয়োগ করবে ডেনমার্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এস্ট্রাপ পিটারসেন বিদায়ী সাক্ষাতের সময় জানিয়েছেন, ডেনমার্ক বাংলাদেশের সমুদ্র উপকূলে বায়ুচালিত শক্তি থেকে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে ১.৩ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে।

 

বুধবার (১৯ জুলাই) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাৎকালে এ কথা বলেন তিনি। সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

 

প্রধানমন্ত্রীর প্রেস সচিব জানান, ‘শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের বিভিন্ন খাতের উন্নয়নে বন্ধু প্রতিম দেশগুলো থেকে সহযোগিতা প্রয়োজন।’

Default Image

এ প্রসঙ্গে তিনি বাংলাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার কথা উল্লেখ করে বলেন, ‘এসব অর্থনৈতিক অঞ্চলে দেশি-বিদেশি বিনিয়োগ দরকার।’

 

এ সময় দেশের গণতন্ত্র ও নারী উন্নয়নে তার সরকারের নানা কার্যক্রম তুলে ধরেন শেখ হাসিনা।  

 

আলোচনাকালে বাংলাদেশের সমুদ্র উপকূলে বায়ুচালিত শক্তি থেকে বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যে ১.৩ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে বলে জানান উইনি এস্ট্রাপ।  

 

এছাড়া ডেনমার্কের রাষ্ট্রদূত সারা বিশ্বে আইসিটি খাতে তার দেশকে ষষ্ঠ বৃহত্তম রপ্তানিকারক দেশ হিসেবে উল্লেখ করলে শেখ হাসিনা বাংলাদেশকেও এ খাতে দ্রুত বর্ধনশীল দেশ হিসেবে তুলে ধরেন।  

 

বাংলাদেশ ও ডেনমার্কের সম্পর্কের ৫০ বছর পূর্তিতে দুই দেশের মধ্যে সহযোগিতা সম্প্রসারণ করা যেতে পারে বলে জানান বিদায়ী রাষ্ট্রদূত।  

 

একুশে সংবাদ/বাসস/এসএপি

 

Link copied!