AB Bank
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ালেন হিজড়া সম্প্রদায়


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:০৩ পিএম, ৯ এপ্রিল, ২০২৩
বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ালেন হিজড়া সম্প্রদায়

রাজধানীর বঙ্গবাজারে কাপড়ের মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাহায্যে এগিয়ে এসেছেন হিজড়া সম্প্রদায়। ব্যবসায়ীদের সহায়তার জন্য তারা ২০ লাখ টাকা অনুদান হিসেবে দিয়েছেন।

 

রোববার (৯ এপ্রিল) দুপুর ১২টার দিকে বঙ্গবাজারে পুড়ে যাওয়া মার্কেটস্থলে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা প্রদান করা হয়। এবারই প্রথম তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর পক্ষ থেকে এভাবে সহায়তা করা হচ্ছে।

 

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা বলছেন, আজ তারা বিভিন্ন মহল থেকে অর্থ সহায়তা পেয়েছেন। ২০ লাখ টাকা দিয়ে এগিয়ে এসেছেন তৃতীয় লিঙ্গের মানুষেরা।

 

বাংলাদেশ হিজড়া উন্নয়ন সংস্থার সভাপতি কাশ্মির দিপালী জানান, গেল ৩০ থেকে ৪০ বছর ধরে আমরা ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নিয়ে চলেছি। আজ তাদের বিপদের মুহূর্তে আমরা ঈদের কেনাকাটা না করে ব্যবসায়ী ভাইদের পাশে এসে দাঁড়িয়েছি। সারাদেশ থেকে আমরা ২০ লাখ টাকা তুলেছি। তারা বেঁচে থাকলে আমরাও বেঁচে থাকব।

 

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, তৃতীয় লিঙ্গের মানুষেরা ২০ লাখ টাকা দিয়েছেন। এটা আমাদের কাছে মনে হয়েছে মানবতার শ্রেষ্ঠ উদাহরণ। এ কারণে আমরা ব্যবসায়ী ভাইদের অনুরোধ করব, তাদের যেন কেউ কখনো অবহেলার চোখে না দেখে। এখন থেকে আমরা এই জনগোষ্ঠীকে শ্রদ্ধার চোখে দেখব।

 

এদিকে, অন্যদের মতো পাশে এসে দাঁড়িয়েছেন তরুণ সংগীতশিল্পী তাসরিফ খান। বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়াতে সবসময়ই এগিয়ে আসেন তাসরিফ। সম্প্রতি তিনি বলেছিলেন, আগুনের ঘটনায় যেসব পরিবার নিঃস্ব হয়ে গেছে, সবার সহযোগিতা নিয়ে তাদের পাশে দাঁড়াতে চান। নিজের জন্য সর্বোচ্চ দাম দিয়ে পোড়া জামা কেনার পাশাপাশি এবার ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ীদের মধ্যে নিঃস্ব হওয়া ১০ জনকে ১লাখ করে টাকা দিলেন তাসরিফ।

 

একুশে সংবাদ.কম/শ.ব.প্র/জাহাঙ্গীর

Link copied!