AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ছিন্নমূল মানুষের হাসিই সবচেয়ে বড় পাওয়া: প্রধানমন্ত্রী: প্রধানমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:৪৪ এএম, ২২ মার্চ, ২০২৩
ছিন্নমূল মানুষের হাসিই সবচেয়ে বড় পাওয়া: প্রধানমন্ত্রী: প্রধানমন্ত্রী

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশে কোনো মানুষ ঠিকানাবিহীন থাকবে না। ঘর পাওয়ার পর দুঃখী মানুষের মুখে হাসিই সবচেয়ে বড় পাওয়া।

 

বুধবার (২২ মার্চ) গণভবন থেকে দেশের বিভিন্ন উপজেলা ৩৯ হাজার ৩৬৫ পরিবারকে ভূমি ও ঘর দেওয়ার অনুষ্ঠানে যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন প্রধানমন্ত্রী গাজীপুরের শ্রীপুর, বরিশালের বানারীপাড়া ও সিলেটের গোয়াইনঘাট উপজেলার সঙ্গে সরাসরি যুক্ত হন।

 

এর আগে সুবিধাভোগীদের কাছে জমিসহ ঘরের চাবি হস্তান্তর করেন প্রধানমন্ত্রী। আজ ৭ জেলাটি এবং ১৫৯টি উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা করেন তিনি।

 

এ সময় প্রধানমন্ত্রী বলেন, এ দেশের মানুষ ঠিকানাহীন থাকবে না। শুধু আবাসনই নয়, আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে ছিন্নমূল মানুষের কর্মসংস্থানেরও সুযোগ করে দিচ্ছে সরকার। আর তাই ছিন্নমূল মানুষের মুখে হাসি ফোটানোই বড় পাওয়া।

 

প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে সরাসরি তিনটি উপজেলায় উপকারভোগীদের সঙ্গে মতবিনিময় করেছেন। উপজেলা তিনটি হলো, গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নয়াপাড়া আশ্রয়ণ প্রকল্প, সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার নন্দিরগাঁও ইউনিয়নের নওয়াগাঁও আশ্রয়ণ প্রকল্প এবং বরিশাল জেলার বানারীপাড়া পৌরসভার উত্তরপাড় আশ্রয়ণ প্রকল্প।

 

সারা দেশের সব উপজেলায় চতুর্থ ধাপের ৩৯ হাজার ৩৬৫টি গৃহ ভূমিহীন ও গৃহহীনদের কাছে হস্তান্তর করা হলো আজ। এর আগে প্রথম ধাপে ৬৩ হাজার ৯৯৯টি, দ্বিতীয় ধাপে ৫৩ হাজার ৩৩০টি এবং তৃতীয় ধাপে ৫৯ হাজার ১৩৩টি ঘর হস্তান্তর করা হয়। আজকের পর হস্তান্তরিত মোট গৃহের সংখ্যা দাঁড়াবে ২ লাখ ১৫ হাজার ৮২৭টি। প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া এসব তথ্য জানান।

 

মুখ্য সচিব বলেন, প্রধানমন্ত্রী দেশের ৭টি জেলা ও ১৫৯টি উপজেলাকে সম্পূর্ণরূপে ভূমিহীন-গৃহহীনমুক্ত হিসেবে ঘোষণা করেন। এর আগে পঞ্চগড় ও মাগুরা জেলাকে তিনি ভূমিহীন-গৃহহীন হিসেবে ঘোষণা করেছিলেন। আজ গৃহ হস্তান্তরের পর দেশে ভূমিহীন-গৃহহীনমুক্ত জেলার সংখ্যা দাঁড়াল ৯টিতে।

 

একুশে সংবাদ.কম/আ.জ.প্র/জাহাঙ্গীর

Link copied!