AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইইউবিতে স্পোর্টস কমপ্লেক্সের উদ্বোধন ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:১৬ পিএম, ৭ ফেব্রুয়ারি, ২০২৩
আইইউবিতে স্পোর্টস কমপ্লেক্সের উদ্বোধন ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-তে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হলো দা ডে অফ চ্যাম্পিয়ন্স এবং আইইউবি স্পোর্টস কমপ্লেক্সের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠান।

 

এদিন আইইউবির ৬০ জনেরও বেশি কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয় যারা সাম্প্রতিক সময়ে খেলাধুলা ও সহশিক্ষা কার্যক্রমে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি, প্রধান অতিথি হিসেবে স্পোর্টস কমপ্লেক্সের উদ্বোধন করেন এবং কৃতী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন।

 

মোঃ জাহিদ আহসান রাসেল বলেন, বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২২-এর বিভিন্ন ডিসিপ্লিনে ১২৫টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে পদক তালিকায় আইইউবি ৫ম স্থান অধিকার করেছে। এ জন্য আমি আইইউবিকে অভিনন্দন জানাই। আমি আশা করি, নতুন স্পোর্টস কমপ্লেক্সের সুবিধা ব্যবহার করে আইইউবি ভবিষ্যতে আন্তবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করবে।

 

বিশেষ অতিথির বক্তৃতায় প্রথম আলোর প্রধান ক্রীড়া সম্পাদক উৎপল শুভ্র বলেন, আমাদের ভালো ছাত্রের অভাব নেই, আমাদের ভালো মানুষ দরকার। এবং ভালো মানুষ হওয়ার জন্য খেলাধুলার গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে। যারা খেলাধুলা করে তাঁরা সাধারণত ভালো মানুষ হয়।

 

আইইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব আব্দুল হাই সরকার পড়াশোনার পাশাপাশি খেলাধুলার জন্য যেসব সুযোগ সুবিধা আইইউবিতে রয়েছে তাঁর সর্বোত্তম ব্যবহারের জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।

 

ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য জনাব রাশেদ চৌধুরী বলেন, শিক্ষা শুধু ক্লাসরুমের মধ্যেই হয় না, সবকিছু মিলিয়েই শিক্ষা। সহশিক্ষা কার্যক্রম ও খেলাধুলা মানুষের মাঝে নেতৃত্বগুণ তৈরিতে সাহায্য করে, ঐক্যবদ্ধ হতে শেখায়। এগুলো ছাড়া জীবনে স্বার্থক হওয়া সম্ভব নয়।

 

আইইউবির উপাচার্য তানভীর হাসান, পিএইচডি, বলেন, আমাদের শিক্ষার্থীরা সাম্প্রতিক সময়ে খেলাধুলা এবং সহশিক্ষা কার্যক্রমে যে সাফল্য অর্জন করেছে, তার একটি বিশেষ দিক হলো, আমাদের নারী শিক্ষার্থীরা সাফল্যের দিক থেকে পুরুষ শিক্ষার্থীদের চেয়ে কোনো অংশে পিছিয়ে ছিলো না।

 

আইইউবির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. আব্দুল মাজিদ খান এবং উপ উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান, পিএইচডি, অনুষ্ঠানে বক্তব্য রাখেন। সঙ্গীত পরিবেশন করে আইইউবি মিউজিক ক্লাব।

 

২০২২ সালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত বঙ্গবন্ধু আন্তবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় মোট ৯টি পদক অর্জন করে আইইউবি। এর মধ্যে রয়েছে টেবিল টেনিসে রয়েছে ৪টি স্বর্ণ, সাইক্লিংয়ে ১টি স্বর্ণ, দাবায় একটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ, এবং বাস্কেটবলে একটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ। এছাড়াও, সম্প্রতি জাতীয় পাওয়ারলিফটিং প্রতিযোগিতায় পঞ্চমবারের মতো শিরোপা জিতেছে আইইউবির শিক্ষার্থী আদিত্য পারভেজ এবং সর্বশেষ জাতীয় নারী দাবায় তৃতীয় স্থান অর্জন করেছে আইইউবির আরেক শিক্ষার্থী জারিন তাসনিম।

 

একুশে সংবাদ/আজ.প্রতি/এসএপি

 

Link copied!