ঢাকা মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

শিক্ষার্থীদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়েতে হবে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৪৪ পিএম, ৫ নভেম্বর, ২০২২
শিক্ষার্থীদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়েতে হবে

আজকের শিক্ষার্থী আগামী দিনের ভবিষৎ,তাই শিক্ষার্থীদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের সচেতন হওয়ার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টি বোর্ডের সদস্য ড. মো.মাহবুবুর রহমান মোল্লা।

 

শনিবার (৫ নভেম্বর) দুপুরে (২০২১-২০২২ শিক্ষাবর্ষ) একাদশ শ্রেণির শিক্ষার্থীদের বর্ষ সমাপনী পরীক্ষার ফলাফল বিতরণ ও শিক্ষার মান উন্নয়ন বিষয়ক ‘শিক্ষক ও অভিভাবক’ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

শিক্ষক ও অভিভাবক মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টি বোর্ডের সদস্য, ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি ড. মো. মাহবুবুর রহমান মোল্লা, বিশিষ্ট কথাসাহিত্যিক প্রতিষ্ঠানের ও কো-চেয়ারম্যান আফরোজা রহমান লতা, ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ‘র অধ্যক্ষ মো: ওবায়দুল্লাহ নয়ন, অভিভাবকদের পক্ষে বক্তব্যে রাখেন জিয়া উদ্দিন জিয়াসহ আরো অনেকে।

 

মাহবুবুর রহমান মোল্লা বলেন, আজকের শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যৎ। শিক্ষার্থীদের মেধা মননে যথাযথ বিকাশের জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় ও মনোযোগী হতে হবে। শিক্ষার্থীদের নিয়মিত হোমওয়ার্ক দিয়ে তা আদায় করতে হবে এবং মানসম্মতভাবে পাঠদান করতে হবে। আপনাদের খেয়াল রাখতে হবে প্রত্যেক শিক্ষার্থী আপনাদের সন্তানের মতো।অভিভাবকদের মতো শিক্ষকদেরও ছাত্র-ছাত্রীদের শাসনের মধ্যে রাখতে হবে। তাহলেই মানসম্মত শিক্ষার্থী গড়ে তোলা সম্ভব।

 

অভিভাবকদের করোনা পরবর্তী সময়ে শিক্ষার্থীদের শিখন পরিস্থিতি এবং শিখন ঘাটতি উত্তরণে কলেজ কর্তৃক গৃহীত বিভিন্ন একাডেমিক কার্যক্রম সম্পর্কে অবগত করেন সামসুল হক খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও প্রতিষ্ঠানের সভাপতি ড. মাহবুবুর রহমান মোল্লা।

 

তিনি বলেন, ভালো ফলাফলের পাশাপাশি শিক্ষার্থীদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলতে অভিভাবকদের আরো বেশি সচেতন হওয়ার আহবান জানান।

 

তিনি বলেন, শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক এই ত্রিমুখী প্রচেষ্টাই পারে শিক্ষার্থীকে কাংখিত লক্ষ্যে পৌছে দিতে। প্রতিষ্ঠানের ধারাবাহিক সাফল্য বজায় রাখতে শিক্ষক ও অভিভাবকসহ সকলের সহযোগিতা কামনা করেন।

 

একুশে সংবাদ/সফি.প্রতি/পলাশ