AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আজ ৩৫টি সেতুর শুভ উদ্বোধন করেছে ওবায়দুল কাদের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৫৬ পিএম, ২১ অক্টোবর, ২০২১
আজ ৩৫টি সেতুর শুভ উদ্বোধন করেছে ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি আজ সকালে ভার্চুয়ালি “ওয়েস্টার্ণ বাংলাদেশ ব্রিজ ইমপ্রভমেন্ট প্রজেক্ট” এর আওতায় নবনির্মিত ৩৫টি সেতু এবং রংপুর সড়ক জোনের আওতায় জিওবি অর্থায়নে নির্মিত দুইটি সেতুসহ মোট ৩৭টি সেতুর শুভ উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী জানান, ওয়েস্টার্ণ বাংলাদেশ ব্রিজ ইমপ্রভমেন্ট প্রজেক্ট এর আওতায় প্রায় তিন হাজার কোটি টাকা ব্যয়ে মোট ৮২টি সেতু নির্মাণ করার পরিকল্পনা রয়েছে। এ পর্যন্ত ৬১ টি সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যে ২৫টি সেতু আগেই উদ্বোধন করা হয়েছে। আজ ৩৫টি সেতুর শুভ উদ্বোধন করা হলো। 

যার মধ্যে রংপুর সড়ক জোনের আওতায় প্যাকেজ-১ এর অধীনে প্রায় ৫৯৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৯টি সেতু এবং রাজশাহী সড়ক জোনের আওতায় প্যাকেজ-২ এর অধীনে প্রায় ৩৫০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ১৬টি সেতু রয়েছে। অবশিষ্ট ২২টি সেতুর কাজ চলমান। এছাড়াও রংপুর সড়ক জোনের আওতায়

জিওবি অর্থায়নে নির্মিত দুইটি সেতু বুড়িতিস্তা ও শান্তিপুর-ললতই-ভাটা সেতুরও আজ শুভ উদ্বোধন করা হলো। তিনি আরো জানান, সেতুগুলো দক্ষিণ এশিয়ার দেশসমূহের মধ্যে সড়ক নেটওয়ার্ক স্থাপন এবং সাসেক করিডোর, এশিয়ান হাইওয়ে, বিমসটেক ও সার্ক হাইওয়ের সাথে সংযুক্তি ঘটাতে কার্যকর ভূমিকা রাখবে। 

এছাড়াও উত্তরাঞ্চলের সাথে ঢাকাসহ সারাদেশের নিরাপদ, উন্নত ও ব্যয় সাশ্রয়ী যোগাযোগ স্থাপনসহ দেশের জাতীয় অর্থনীতিতে উল্লেখযোগ্য পরিবর্তনের মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নত দেশে রূপান্তরের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।

উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানের মান্যবর রাষ্ট্রদূত জাইকা বাংলাদেশ অফিসের চিফ রিপ্রেজেনটেটিভ গৎ. ণড়যড় ঐধুধশধুধ (মি. ইহুও হায়েকাওয়া), সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো: নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আবদুস সবুর, ওয়েস্টার্ণ বাংলাদেশ ব্রিজ ইমপ্রæভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক খান মোহাম্মদ কামরুল আহসানসহ সড়কও জনপথ অধিদপ্তর, পরামর্শক প্রতিষ্ঠান এবং ঠিকাদারি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

একুশে সংবাদ / আল-আমিন

Link copied!