ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১, ৬ কার্তিক ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ লিখতে ব্যস্ত রুদ্র


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৬:২১ পিএম, ২৫ মে, ২০২১
জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ লিখতে ব্যস্ত রুদ্র

নরসিংদীতে প্রতিনিয়ত সংবাদ কালেকশন করতে গিয়ে অনেক প্রশ্নের মুখোমুখি হচ্ছে সংবাদ কর্মী সাইফুল ইসলাম রুদ্রকে। তবুও এই সংবাদকর্মী সত্য সংবাদ লিখতে পিছপা হচ্ছে না।

সংবাদ কালেকশন করতে গিয়ে অনেক দূর-দূরান্তে জীবনের ঝুঁকি নিয়ে যেতে হয়। এছাড়া প্রতি নিয়ত কিছু অসাধু ব্যক্তিদের সানিধ্যে আসতে হয়। কিন্তু সংবাদিকতা একটি মহৎ পেশা তাই এই পেশাকে সম্মান জানিয়ে সংবাদ কর্মী রুদ্র প্রতিনিয়ত সত্য প্রকাশে পিছপা হবে না। তবে একজন সাংবাদকি শুধুই সংবাদ সংগ্রহ বা লেখার মধ্যইে সীমাবদ্ধ থাকেন না।

তিনি অক্লান্ত পরিশ্রম করে সংবাদের বর্ণনা সাজিয়ে তারপর প্রকাশ করেন। যা থেকে তৈরী হাজরো ইতিহাস। সাংবাদিকতা একটি ধৈর্য্যরে পেশা। ধৈর্য্য না থাকলে এই পেশায় কখনো টিকে থাকা যায় না। এর জলন্ত প্রমাণ বিগত সময়ে অনেক বিপদের সম্মুখীন হয়েছে সংবাদ কর্মী সাইফুল ইসলাম রুদ্র। কিন্তু সত্যের জয় সর্বদাই। তাই তো তাকে ধমিয়ে রাখা যায়নি।

অন্যদিকে আজ নিজ কার্যালয়ে অন্যান্য সাংবাদিকদের উদ্দেশ্যে সংবাদকর্মী সাইফুল ইসলাম রুদ্র বলেন, আমি নিজে যেহেতু একজন সংবাদকর্মী। তাই আমি বুঝি এই পেশার কষ্ট কতটুকু। তাই অন্যান্য সংবাদকর্মীদের প্রতি আমার আহ্বান আপনার সত্য প্রকাশ করুন এবং ধৈর্য্য সহকারে সংবাদ নিয়ে কাজ করুন।

বর্তমানে দেশের অবস্থা উন্নয়নের দিকে গেলেও বিগত সময়ে করোনা ভাইরাসের কারণে দেশের অর্থনৈতিক ক্ষেত্রে অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে তবুও বর্তমান সরকার সংবাদকর্মী সহ বিভিন্ন মানুষদের
আর্থিক সহয়োগিতা অনুদান দিয়েছে। তাই এদেশের উন্নয়নে সংবাদকর্মীদেরও অবদান রাখতে হবে। সেই লক্ষ্যে সকলের প্রতি আমার আহ্বান আপনার দেশের উন্নয়নে কাজ করুন এবং নিজের দেশকে ভালোবাসুন।

আমি সাইফুল ইসলাম রুদ্র কথা দিচ্ছি আমার নরসিংদী জেলায় আমি প্রতিনিয়ত সত্য প্রকাশে পিছপা হবে না যত সমস্যাই আসুক আমি রুদ্র সত্য নিয়ে এগিয়ে যাবো।
 

সাইফুল ইসলাম রুদ্র