AB Bank
ঢাকা বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গরমে পহেলা বৈশাখের সাজ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৫৫ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
গরমে পহেলা বৈশাখের সাজ

মডেল: অবন্তিকা মায়া

সারা বছর ধরে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ বা বাংলা নববর্ষকে বরণের জন্য সবাই অপেক্ষায় থাকে।কিন্তু এবার তীব্র গরমের মধ্যেই  উদযাপন হতে চলছে বাঙালির এই প্রাণের উৎসব। হালখাতা, মিষ্টিমুখ থেকে শুরু করে নতুন পোশাকে যেন আলাদা মাত্রা পায় এ দিনটি।নববর্ষের সময় গুরুত্বপূর্ণ বিষয় হলো ফ্যাশন। এই বিশেষ দিনে সবারই কোথাও না কোথাও নিমন্ত্রণ লেগেই থাকে। অথবা কেউ কোনো অনুষ্ঠানে যোগ দিয়ে থাকেন। এ কারণে সবাই প্রথমে পোশাকের দিকে নজর দেন।

তবে এবার সাজের সঙ্গে গরমের কথা মাথায় রাখুন। পয়লা বৈশাখে ভুলেও এমন পোশাক পরবেন না যাতে শরীর অসুস্থ হতে পারে। এ বছর পয়লা বৈশাখের সাজ-পোশাকের ক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখুন।

বিশেষ করে শাড়িতে এদিন দেখতে আরও বেশি সুন্দর লাগে। তবে গরমের সময় বলে সাজের ক্ষেত্রে কিছু বিষয়ে খেয়াল রাখতে হয়। নয়তো সাজ নষ্ট হয়ে আপনাকে দেখতে উদ্ভট লাগতে পারে। চলুন জেনে নেওয়া যাক, কেমন হবে বৈশাখের সাজ-

পহেলা বৈশাখের পোশাক: এবার পহেলা বৈশাখের দিনও তীব্র তাপমাত্রা বিরাজ করছে। তাই সুতির পোশাকেই নিজেকে সাজিয়েছেন অনেকে।পোশাকের সঙ্গে হালকা মানানসই গহনায় সাজেন অনেক নারী। এতে স্টাইলিস ও সুন্দরও লাগে। এবং আলগা খোঁপা, হাফ বিনুনির কথাও সাজের সময় মনে রাখতে পারেন।

শাড়ি কেমন হবে: পহেলা বৈশাখের সাজে নারীর পোশাক হিসেবে শাড়িই সবচেয়ে বেশি মানানসই। এক্ষেত্রে আপনি একটি সুতির শাড়ি বেছে নিতে পারেন। গরমের সময়ে সুতির শাড়িতেই সবচেয়ে বেশি আরাম পাবেন। তাই স্বস্তির জন্য সুতির শাড়িই উত্তম। সুন্দরভাবে পরলে সুতির শাড়িতেও আপনি হয়ে উঠবেন অনন্যা। এক্ষেত্রে নতুন শাড়ি কিনতেই হবে এমন কোনো কথা নেই। বরং বাড়িতে থাকা যেকোনো পরিষ্কার শাড়ি পরতে পারেন। সবকিছুই নির্ভর করছে আপনার সামর্থ্য আর ইচ্ছার ওপর।

মানানসই ব্লাউজ: শুধু শাড়ি নয়, শাড়ির সঙ্গে ব্লাউজের দিকেও খেয়াল রাখতে হবে। শাড়ির সঙ্গে ব্লাউজ মানানসই না হলে দেখতে ভালোলাগবে না। আবার সুন্দর একটি ব্লাউজ আপনার সাজ আরও বেশি ফুটিয়ে তুলতে পারে। তাই এদিকে খেয়াল রাখুন। এই সময়ে যেসব ব্লাউজ বেশি ট্রেন্ডিং সেসব থেকে একটি বেছে নিতে পারেন। এতে আপনাকে আরও বেশি আকর্ষণীয় লাগবে। রঙের ক্ষেত্রে শাড়ির রং কিংবা শাড়ির ঠিক উল্টো রংটিও বেছে নিতে পারেন।

গহনা কেমন হবে: পহেলা বৈশাখে গহনা না পরলে দেখতে ভালোলাগবে না। সুন্দর একটি শাড়ির সঙ্গে মানানসই গয়না পরলে দেখতে আরও বেশি পরিপাটি লাগবে। গয়নার ক্ষেত্রে আপনার পছন্দ আর স্বস্তির বিষয়টি সবার আগে মাথায় রাখবেন। তবে বৈশাখের সাজে বেশি মানানসই কাঠ, মাটি, পুতি, কাপড় ইত্যাদির গয়না। গলায় বড় কোনো গয়না পরলে কানে হালকা গয়না পরুন। আবার কানে ভারী গয়না পরলে গলায় হালকা পরুন। এতে দেখতে ভালো লাগবে। চাইলে এই দিনে পরতে পারেন ফুলের গয়নাও।

মেকাপ: খুব হালকা মেকাপে নিজেদের ফুটিয়ে তুলতে পারেন তরুণীরা। নিজের ত্বকের ধরন অনুযায়ী মেকআপ করুন। চোখ ও ঠোঁটকেও সাজান হালকা সাজে।

একুশে সংবাদ/এস কে

 

 

 

 

Link copied!