AB Bank
ঢাকা রবিবার, ২৬ মে, ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চশমায় নাকে দাগ- আছে ঘরোয়া সমাধান


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৬:২৬ পিএম, ১৪ এপ্রিল, ২০২৪
চশমায় নাকে দাগ- আছে ঘরোয়া সমাধান

নাকের দু’পাশে চশমার দাগ। চশমার হালকা ফ্রেম পরেও এই সমস্যার সমাধান করা সম্ভব হয়নি। নামি-দামি ক্রিম ব্যবহার করেও খুব একটা লাভ হয়নি। কিন্তু ঘরোয়া উপায়ে এই সমস্যার সমাধান করা যায় বলেই মত অনেকের।

কী কী ব্যবহার করে এই দাগ তুলে ফেলা যায় দেখে নিন নিচে-

১) আলুর রস
আলু ছোট ছোট করে কেটে থেঁতো করে নিন। তা থেকে রস বার করে নিন। সেই রস নাকের দু’পাশে লাগান। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। রোজ এই কাজ করলে এক সপ্তাহেই নাকের দু’পাশ থেকে দাগ দূর হবে।

২) কাঠবাদামের তেল
ত্বকের কালচে দাগ, ছোপ তুলতে সাহায্য করে এমন বেশ কিছু যৌগ রয়েছে কাঠবাদামের তেলে। নিয়মিত এই তেল ব্যবহার করলে নাকের দু’পাশের কালচে দাগ দূর হতে পারে। প্রতি দিন রাতে ঘুমোতে যাওয়ার আগে কয়েক ফোঁটা তেল নাকের দু’পাশে ওই নির্দিষ্ট জায়গায় লাগিয়ে হালকা করে মালিশ করুন।

৩) অ্যালোভেরা জেল
ত্বকের যে কোনও সমস্যাতেই অ্যালো ভেরা ব্যবহার করা যায়। ত্বক বিশেষজ্ঞদের মতে, নাকের দাগ নির্মূল করতেও অ্যালো ভেরা পাতার নির্যাস দারুন ভাবে কার্যকর।

৪) শসার রস
শসাও একই ভাবে নাক থেকে চশমার দাগ তুলে দিতে পারে। শসা প্রথমে ছোট ছোট করে কেটে নিন। তার পরে সেগুলি নাকের দু’পাশে লাগান। দাগ কমে যাবে।

৫) মধু
ত্বকের যে কোনও রকমের ক্ষত সারাতে প্রাচীন কাল থেকেই মধুর ব্যবহার হয়ে এসেছে। ত্বকের ক্ষত সারিয়ে, সেখানে নতুন কোষ তৈরি করতেও সাহায্য করে। পাশাপাশি ত্বকের যে কোনও ছোপ, দাগ তোলার ক্ষেত্রেও দারুণ ভাবে কাজ করে মধু।

একুশে সংবাদ/এসএডি

 

 

Link copied!